আজকের শিরোনাম :

ওয়েস্ট ইন্ডিজের লিড ১৫৮ রান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুলাই ২০১৮, ১১:৩৩ | আপডেট : ০৫ জুলাই ২০১৮, ১১:৩৪

ঢাকা, ০৫ জুলাই, এবিনিউজ : ব্যাটিংয়ে ভরাডুবির পর বল হাতেও সুবিধা করতে পারেনি বাংলাদেশ। অ্যান্টিগা টেস্টের প্রথম দিনটা তাই হতাশায় কাটল সফরকারীদের। বাংলাদেশকে ৪৩ রানে অলআউট করে ব্যাটিংয়ে দিন শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ ২ উইকেটে ২০১ রানে। যাতে প্রথম ইনিংসে স্বাগতিকরা লিড নিয়েছে ১৫৮ রানের।

ক্রেইগ ব্রাফেট সেঞ্চুরির অপেক্ষায় আছেন। তিনি ২০৪ বল খেলে ৮৮ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে ১ রান নিয়ে অপরাজিত আছেন দেবেন্দ্র বিষু। তারা দুজন আজ দ্বিতীয় দিনে আবার ব্যাট করতে নামবেন।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ক্রেইগ ব্রাফেট ও ডেভন স্মিথ অবিচ্ছিন্ন থেকে ১১৩ রান তোলেন। এরপর আবু জায়েদ রাহীর বলে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ দিয়ে আউট হন স্মিথ। ১২৩ বল খেলে ৭ চারে ৫৮ রান করে যান তিনি। ১৯৪ রানের মাথায় মাহমুদউল্লাহ রিয়াদ ফেরান কিরেন পাওয়েলকে। তিনি ৬৫ বল খেলে ৪৮ রান করে যান। এরপর ব্রাফেট ও বিষু মিলে দিন শেষ করে মাঠ ছাড়েন।

এর আগে কেমার রোচ, মিগুয়েল কামিন্স ও জ্যাসন হোল্ডারের বোলিং তোপে মাত্র ৪৩ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। রোচ ৫ ওভার বল করে ১ মেডেনসহ ৮ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ইনজুরিতে পড়েন। কামিন্স নেন ৩টি উইকেট। ২টি উইকেট নেন হোল্ডার।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ