দেখে নিন কোয়ার্টার ফাইনালে কে কার মুখোমুখি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০১৮, ১১:৩১

ঢাকা, ০৪ জুলাই, এবিনিউজ : চূড়ান্ত হয়ে গেল রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ৮ দল। মঙ্গলবার দ্বিতীয় পর্বের শেষ দুই ম্যাচ থেকে সেরা আটের টিকিট কেটেছে সুইডেন ও ইংল্যান্ড। এই দুই দলই পরস্পরের মুখোমুখি হবে সেরা আটে। এর আগেই নির্ধারণ হয়েছিল ৬ জন। সবমিলে সেরা আটে টিকিট কাটা দলগুলো হলো- ফ্রান্স, উরুগুয়ে, রাশিয়া, ক্রোয়েশিয়া, ব্রাজিল, বেলজিয়াম, সুইডেন ও ইংল্যান্ড।

শনিবার শেষ ষোলোর লড়াইয়ে আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে কোয়ার্টারের টিকিট কাটে ফ্রান্স। একই দিন পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে ফ্রান্সের সঙ্গী হয় উরুগুয়ে। রবিবার স্পেনকে টাইব্রেকারে ১(৪)-১(৩) গোলে হারায় রাশিয়া। পরের ম্যাচেও টাইব্রেকারে ডেনমার্ককে ১(৩)-১(২) গোলে হারায় ক্রোয়েশিয়া। সোমবার মেক্সিকোকে ২-০ গোলে হারায় ব্রাজিল। আর জাপানকে ৩-২ গোলে হারিয়ে সেলেকাওদের সঙ্গী হয় বেলজিয়াম। মঙ্গলবার সুইজারল্যান্ডকে একমাত্র গোলে হারায় সুইডেন। কলম্বিয়াকে টাইব্রেকারে ১(৪)-১(৩) গোলে হারায় ইংল্যান্ড।

শুক্রবার থেকে শুরু হবে সেরা আটের লড়াই। অর্থাৎ মিশন সেমিফাইনাল। নিজনি নভগোরোদে দিনের প্রথম ম্যাচে রাত ৮টায় উরুগুয়ে খেলবে ফ্রান্সের বিপক্ষে। কাজানে রাত ১২টায় মুখোমুখি হবে ব্রাজিল ও বেলজিয়াম। শনিবার সামারাতে সুইডেন ও ইংল্যান্ড ম্যাচ রাত ৮টায়। সোচিতে স্বাগতিক রাশিয়া ও ক্রোয়েশিয়ার ম্যাচ রাত ১২টায়।

কোয়ার্টার ফাইনালের সূচি
৬ জুলাই, রাত ৮টা, ফ্রান্স-উরুগুয়ে, নিজনি নভগোরদ স্টেডিয়াম
৬ জুলাই, রাত ১২টা, ব্রাজিল-বেলজিয়াম, কাজান এরেনা
৭ জুলাই, রাত ৮টা, সুইডেন-ইংল্যান্ড, সামারা এরেনা
৭ জুলাই, রাত ১২টা, রাশিয়া-ক্রোয়েশিয়া, ফিশ্ট স্টেডিয়াম।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ