আজকের শিরোনাম :

১ম টি-টোয়েন্টিতে ভারতের কাছে পাত্তা পেল না ইংল্যান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০১৮, ১১:২৫

ঢাকা, ০৪ জুলাই, এবিনিউজ : ফুটবল বিশ্বকাপের ঢামাডোলের মধ্যেই ওল্ড ট্র্যাফোর্ডে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট-বলের লড়াই শুরু করে দিয়েছে বিরাট কোহলির ভারত। প্রথম ম্যাচেই স্বাগতিক ইংল্যান্ডকে বলতে গেলে উড়িয়ে দিয়েছে কোহলিরা। শুরুতেই ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে লোকেশ রাহুলের সেঞ্চুরিতে ভারতের কাছে বলতে গেলে উড়েই গেছে ইংল্যান্ড। ইয়ন মরগ্যানের দলকে তারা হারিয়েছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে। হাতে ছিল ১০ বল বাকি।

ম্যানচেস্টারে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ছিল ইংল্যান্ডের। দুই ওপেনার ৫ ওভারে তুলেছিল ৫০ রান। জস বাটলার ও জেসন রয়ের ব্যাটিংয়ে মনে হচ্ছিল বিশাল সংগ্রহ পেতে যাচ্ছে স্বাগতিকরা।  কিন্তু কুলদ্বীপ যাদবের অসাধারণ বোলিংয়ে স্কোরবোর্ডে বড় পুঁজি পায়নি ইংল্যান্ড। ৫ম ওভারের শেষ বলে জেসন রয়কে আউট করে ভারতকে প্রথম সাফল্য দেন পেসার উমেশ যাদব। ২০ বলে ৩০ রান করেন রয়।

পরের গল্পটা পুরোটাই বাঁহাতি স্পিনারের। ৭ উইকেটের ৫টিই নেন কুলদ্বীপ। জস বাটলার (৬৯), অ্যালেক্স হেলস (৮), এউইন মরগান (৭), জনি বেয়ারস্টো (০) ও জো রুটকে (০) সাজঘরে ফেরত পাঠান । তার দুর্দান্ত বোলিংয়ে মিডল অর্ডারের ৪ ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। ইংল্যান্ডের হয়ে ব্যাট হাতে লড়াই করেন উইকেট রক্ষক ব্যাটসম্যান বাটলার। ৪৬ বলে ৮ চার ও ২ ছক্কায় ৬৯ রান করেন বিস্ফোরক এ ব্যাটসম্যান। শেষ দিকে ১৫ বলে ২ চার ও ২ ছক্কায় ২৯ রান করে অপরাজিত থাকেন ডেভিড উইলি। 

বল হাতে কুলদ্বীপ ২৪ রানে নেন ৫ উইকেট। উমেশ যাদব ২১ রানে ২টি এবং হার্দিক পান্ডিয়া ৩৩ রানে ১ উইকেট নেন।  

লক্ষ্য তাড়ায় প্রথম ওভারে শেখর ধাওয়ানকে (৫) হারায় ভারত। ডেভিড উইলির বলে বোল্ড হন ধাওয়ান। দ্বিতীয় উইকেটে জুটি বাঁধেন লোকেশ রাহুল ও রোহিত শর্মা। ডানহাতি লোকেশের ঝড়ো ব্যাটিংয়ে অপরপ্রান্তে দর্শক হয়ে ছিলেন রোহিত। দুজন দ্বিতীয় উইকেটে ১২৩ রানের জুটি গড়েন। এতে রোহিতের অবদান মাত্র ৩২ রান। বাকি সবকটি রানই এসেছে লোকেশের ব্যাট থেকে। ২৭ বলে হাফ সেঞ্চুরি ছোঁয়া লোকেশ পরের ২৬ বলে স্পর্শ করেন তিন অঙ্ক। ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় টি-টোয়েন্টি সেঞ্চুরি। রোহিত লেগ স্পিনার আদিল রশিদের বলে আউট হলেও লোকেশ টিকে ছিলেন শেষ পর্যন্ত।

৫৪ বলে ১০ চার ও ৫ ছক্কায় ১০১ রানে অপরাজিত থাকেন লোকেশ। চারে নেমে ২২ বলে ২০ রান করেন বিরাট কোহলি।

৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। শুক্রবার দ্বিতীয় টি-টোয়েন্টি হবে কার্ডিফে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ