আজকের শিরোনাম :

প্রথম বলেই উইকেট নিলেন রুবেল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৭ | আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪১

রাওয়ালপিন্ডি টেস্টে নিজের প্রথম উইকেটের দেখা পেলেন টাইগার পেসার রুবেল হোসেন। তার করা পাকিস্তান ইনিংসের ১০৩তম ওভারের প্রথম বলেই মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নিয়েছেন মোহাম্মদ রিজওয়ান (১০)।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ৩৮২ রান, লিড ১৪৯ রান।

এর আগে তৃতীয় দিনের শুরুতেই পাকিস্তানের সেঞ্চুরিয়ান বাবর আজমকে বিদায় করেছেন আবু জায়েদ রাহী। আগের দিন এবাদত হোসেনের করা ওভারের এক বাকি ছিল। ওই এক বল শেষ হওয়ার পর বোলিংয়ে আসেন রাহি। তার ওভারের প্রথম বলেই মোহাম্মদ মিঠুনের হাতে ক্যাচ তুলে দেন বাবর (১৪৩)।

বাবর আজমের বিদায়ের পর পাকিস্তানের ইনিংসে আঘাত হানেন এবাদত হোসেন। তার করা ইনিংসের ৯৬তম ওভারের প্রথম বলেই উইকেটরক্ষক লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেন পাকিস্তানের আসাদ শফিক (৬৫)।

এর আগে দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ৩ উইকেট হারিয়ে ৩৪৫ রান। ওপেনিংয়ে নেমে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শান মাসুদ। এর পর বাংলাদেশের নির্বিষ বোলিং পাত্তা পায়নি বাবর ও আসাদের সাবলীল ব্যাটিংয়ের সামনে। 

১৮৭ বলে ১৯ চার ও ১ ছক্কায় ১৪৩ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শেষ করেন বাবর। এটি তার টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি এবং এখন পযর্ন্ত সর্বোচ্চ ইনিংস। বাবরকে সঙ্গ দেওয়া আসাদ শফিকও তুলে নেন ফিফটি। ৬০ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন শুরু করেন তিনি।

এদিকে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২৩৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ