আজকের শিরোনাম :

বহুদিন পর হাসল আশরাফুলের ব্যাট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:৩১

যেন রান করতেই ভুলে গিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। তার ক্যারিয়ারের শেষও দেখে ফেলেছে অনেকেই। তবে বহুদিন পর আবারও রানের দেখা পেলেন দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা এ ব্যাটসম্যান। চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডে পূর্বাঞ্চলের হয়ে দুর্দান্ত এক হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।

প্রথম রাউন্ডে পূর্বাঞ্চলের হয়ে ট্রিপল সেঞ্চুরি হাঁকান দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তার দুর্দান্ত ব্যাটিংয়ে ইনিংস ব্যবধানে জয় পায় দলটি। তবে পাকিস্তানে সফরে যাওয়ায় দ্বিতীয় রাউন্ডে দলে নেই তিনি। এছাড়া প্রথম রাউন্ডে সেঞ্চুরি পাওয়া মুমিনুল হকও রয়েছেন পাকিস্তান সফরে। ফলে দুই গুরুত্বপূর্ণ তারকাকে ছাড়াই খেলতে নামে পূর্বাঞ্চল।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে পূর্বাঞ্চলের বিপক্ষে ৪৮২ রানের বিশাল স্কোর গড়ে তোলে দক্ষিণাঞ্চল। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২৭০ রান সংগ্রহ করে পূর্বাঞ্চল।

তামিমের পরিবর্তে এ ম্যাচে পিনাক ঘোষের সঙ্গে ওপেনিংয়ে নামেন আশরাফুল। ব্যাটিং পজিশন পরিবর্তন করেই তিনি পান সাফল্যের দেখা। ওপেনিংয়ে পিনাক ঘোষের সঙ্গে গড়ে তোলেন ১৪৬ রানের জুটি। আব্দুর রাজ্জাকের বলে আউট হওয়ার আগে ১২৩ বলে আশরাফুল করেন ৭১ রান। এ রান করতে তিনি হাঁকান ১২টি চার। আরেক ওপেনার পিনাক ঘোষ করেন ৮০ রান।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ