আজকের শিরোনাম :

শান্ত-মুমিনুলের ব্যাটে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩১ | আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৪

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। শুরুটা মোটেও ভালো হলো না বাংলাদেশের। প্রথম দুই ওভারে ২ ওপেনারের বিদায়। দুই ওপেনারের বিদায়ের পর সামলে নেয়ার কাজটা ঠিকভাবেই করে যাচ্ছেন মুমিনুল ও শান্ত। দুজন মিলে এরই মধ্যে কাঁটিয়ে দিয়েছেন দিনের প্রথম ঘণ্টা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩৮ রান। মুমিনুল ৩৭ বলে ১৯ ও নাজমুল শান্ত শান্ত ৫২ বলে ১৬ রান নিয়ে খেলছেন।

এর আগে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। পিচ রিপোর্টে বলা হয়েছে প্রথম সেশনে বোলারদের জন্য থাকতে পারে বাড়তি সুবিধা। যা কাজে লাগানোর জন্যই মূলত বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তান।

স্বাগতিকদের নিমন্ত্রণে সাড়া দিয়ে ব্যাটিংয়ের শুরুটা একদমই ভালো করতে পারেননি বাংলাদেশের দুই ওপেনার তামিম ও সাইফ। তবে প্রথম ওভারের প্রথম বল মিডউইকেট থেকে ৩ রান নিয়ে ইঙ্গিতটা ইতিবাচকই দিয়েছিলেন তামিম। যা ধরে রাখতে পারেননি এ অভিজ্ঞ ওপেনার।

শাহিন শাহ আফ্রিদির করা সে ওভারের তৃতীয় বলে দৃষ্টিকটু শটে আউট হন সাইফ। ফুল লেন্থের ডেলিভারিতে কোনো রকমের ফুট মুভমেন্ট ছাড়াই ব্যাট এগিয়ে দেন তিনি। বাইরের কানায় লেগে যা চলে যায় দ্বিতীয় স্লিপে দাঁড়ানো আসাদ শফিকের হাতে। যার সুবাদে উড়ন্ত সূচনা পায় পাকিস্তান।

তাদের শুরুটা আরও দুর্দান্ত করে দেন মোহাম্মদ আব্বাস। দ্বিতীয় ওভার করতে এসে চতুর্থ বলেই তিনি আউট করেন তামিমকে। হালকা ভেতরে ঢোকা ডেলিভারিটি সরাসরি আঘাত হানে তামিমের প্যাডে। আম্পায়ার প্রথমে নট আউট দেন। তবে রিভিউ নিয়ে সিদ্ধান্ত বদলে নেয় পাকিস্তান।

এর পরই উইকেটে আসেন অধিনায়ক মুমিনুল হক। আর প্রথম ওভারে সাইফের বিদায় আগেই এসেছিলেন নাজমুল শান্ত। দুজন মিলেই এখন রয়েছেন চাপ সামাল দেয়ার মিশনে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ