আজকের শিরোনাম :

ম্যাচের হিসেব পাল্টে দেয়ার ক্ষমতা আছে বাংলাদেশের: আজহার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪০

ওয়ানডের তুলনায় টি-টোয়েন্টি এবং টেস্টে বাংলাদেশ অনেকটাই পিছিয়ে। সর্বশেষ ৭ টেস্টে টানা হার। জিম্বাবুয়ে-আফগানিস্তানের মতো দলের কাছেও এই ফরম্যাটে হেরেছে বাংলাদেশ। তারপরও রাওয়ালপিন্ডি টেস্টের আগে বাংলাদেশকে নিয়ে ইতিবাচক কথাই বললেন পাকিস্তানের অধিনায়ক আজহার আলী।

সরফরাজ আহমেদকে সরিয়ে দ্বিতীয়বারের মতো পাকিস্তানের টেস্ট অধিনায়কত্ব দেয়া হয়েছে আজহারকে। এর আগে সিরিজে শ্রীলংকার বিপক্ষে ১-০ ব্যবধানে জিতেছে তার দল। স্বাভাবিকভাবেই মমিনুল হকের দলের থেকে সব বিভাগেই এগিয়ে স্বাগতিকরা।
 
সব দিক দিয়ে বাংলাদেশের থেকে এগিয়ে থাকলেও টেস্টে বাংলাদেশকে হালকা ভাবে নিচ্ছে না পাকিস্তান। আজহারের মতে, ম্যাচের হিসাব পাল্টে দেয়ার ক্ষমতা আছে বাংলাদেশের। তবে পাকিস্তান স্বাগতিক হওয়ায় সুবিধা পাবে আজহারবাহিনী।

আজহার বলেন, ‘বাংলাদেশ খুব কঠিন প্রতিপক্ষ হয়ে দাঁড়াতে পারে। তারা সব হিসাব পাল্টে দেওয়ার ক্ষমতা রাখে। তাই বাংলাদেশকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই আমাদের। তাদের দলে অনেকেরই ম্যাচ জেতানোর সামর্থ্য আছে।' 

দতাদের কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় এই সিরিজে নেই। তারপরও স্বাগতিক হিসেবে আমরা সুবিধা পাবো। একধাপ এগিয়ে থাকবো। কিন্তু মাঠের বাইরে যত কিছুই বলি খেলাটা মাঠে খেলতে হবে এবং করে দেখাতে হবে।' আরও যোগ করেন পাকিস্তানের অধিনায়ক।

শুক্রবার রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি মাঠে গড়াবে। বাংলাদেশ সময় সকাল ১১টায় শুরু হবে ম্যাচটি। নিরাপত্তা ইস্যুতে সিরিজটি তিন ভাগে আয়োজিত হচ্ছে। দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে এপ্রিল মাসে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ