আজকের শিরোনাম :

রাজার ভয়ঙ্কর রূপ দেখল শ্রীলঙ্কা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২০, ০০:৩৬

হারারে টেস্টের প্রথম দুই দিন স্বাগতিক জিম্বাবুয়ে ও সফরকারী শ্রীলঙ্কা সমান তালেই চলছিল। তবে তৃতীয় লঙ্কানরা দেখল স্বাগতিক দলের অলরাউন্ডার সিকান্দার রাজার ভয়ঙ্কর রূপ। নিজের ক্যারিয়ার সেরা বোলিংয়ে লঙ্কানদের ধসিয়ে দেন এই অফস্পিনার।

সিকান্দার রাজার দুর্দান্ত বোলিংয়ে ২৯৩ রানে শেষ হয় সফরকারীদের প্রথম ইনিংস। আর জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসে এক উইকেট হারিয়ে ৬২ রানে তৃতীয় দিন শেষ করে। ফলে ১৭৫ রানের বড় লিড পেয়ে স্বস্তিতে রয়েছে স্বাগতিকরা।

বুধবার (২৯ জানুয়ারি) দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে জিম্বাবুয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ক্রেইগ আরভিনের উইকেট হারায়। ব্যক্তিগত ১৩ রানে তিনি বিশ্ব ফার্নান্দোর বলে আউট হন। তবে বাকিটা সময় দেখেশুনে পার করেন প্রিন্স মাসভাউরে (২৬) ও রেগিস চাকাভা (১৪)।

এর আগে ১২২ রানে দ্বিতীয় দিন শেষ করা শ্রীলঙ্কা এদিন রাজার ঘূর্ণির কাছে পরাজিত হয়। একমাত্র ব্যাটসম্যান হিসেবে হাফসেঞ্চুরির দেখা পান অ্যাঞ্জেলো ম্যাথিউস। তিনি ১৫৮ বলে ৬৪ রান করে কার্ল মামবার বলে আউট হন। ধনাঞ্জয়া ডি সিলভার ব্যাট থেকে ৪২ রান আসে।

ক্যারিয়ার সেরা ইনিংস বল করা ডানহাতি রাজা ৪৩ ওভারে ৮ মেডেন নিয়ে ১১৩ রানের বিনিময়ে ৭টি উইকেট তুলে নেন। তার আগের সেরা ইনিংস বোলিং ছিল ২০১৭ সালে বুলাওয়েতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯৯ রানে ৫ উইকেট। দলের হয়ে এছাড়া মামবা, ডোনাল্ড ট্রিপানো ও ভিক্টর নাউচি একটি করে উইকেট পান।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ