আজকের শিরোনাম :

ব্রায়ান্টের মৃত্যুর কথা ৮ বছর আগেই লেখা হয়েছিল টুইটারে!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২০, ১০:৩৬

দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেট অধিনায়ক হ্যান্সি ক্রোনিয়ের স্মৃতি ফিরে এসেছে রবিবার (২৬ জানুয়ারি)। হেলিকপ্টার বিধ্বস্তে মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের কিংবদন্তি বাস্কেটবল খেলোয়াড় কোবি ব্রায়ান্টের। ওই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে তার ১৩ বছরের মেয়ে জিয়ান্নারও। তাদের মধ্যে আরও দু‌জন কিশোরী খেলোয়াড়ও ছিলেন।  

কিন্তু ব্রায়ান্টের মৃত্যুর পরই টুইটারে ছড়িয়ে পড়েছে ৮ বছরের পুরনো একটি টুইট। যাতে ২০১২ সালে লেখা হয়েছিল, কোবি ব্রায়ান্টের মৃত্যু হবে হেলিকপ্টার দুর্ঘটনায়!

আট বছর আগে নোসো নামের একটি টুইটার হ্যান্ডল থেকে লেখা হয়েছিল ওই ভবিষ্যৎদ্বাণী এবং তা মিলেও গেল অক্ষরে অক্ষরে। সেই পুরনো টুইট বিদ্যুৎ গতিতে ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকের বক্তব্য এটি ফেক। কিন্তু টুইটারে কেউ একটি টুইট করে ফেললে তা আর এডিট বা সংশোধন করার সুযোগ থাকে না। সেই ফিচার্স টুইটারে নেই। যদিও অনেকেই টুইটার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে জানতে চেয়েছেন, বিষয়টি আসলে কী? এ রকম টুইট কি সত্যিই করা হয়েছিল? নাকি ফেক?

ক্যালিফোর্নিয়ার কালাবাসাসে লস অ্যাঞ্জেলেস লেকারসের সাবেক এই তারকার ব্যক্তিগত হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ব্রায়ান্টসহ আরও নয়জন যাত্রী মারা গেছেন। ২৬ জানুয়ারি সকাল ৯টা ৪৫ মিনিটে ব্রায়ান্টকে বহনকারী সিকরস্কি এস-৭৬ মডেলের হেলিকপ্টারটি অরেঞ্জ কাউন্টি থেকে মাম্বা স্পোর্টস একাডেমির উদ্দেশে রওয়ানা দেয়। কারণ মেয়ে জিয়ান্নার খেলার কথা ছিল সেখানে।

ঘন কুয়াশার মধ্যে হেলিকপ্টারটি রওয়ানা দেয়। কুয়াশা থেকে বাঁচতে হেলিকপ্টারের আর্মেনিয়ান চালক আরও উপরে উঠতে থাকে। ধারণা করা হচ্ছে উড়োজাহাজটি কুয়াশাচ্ছন্ন আবহাওয়ায় বিধ্বস্ত হয়েছে; কেননা এ সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলতে পারেন।

১৫ বছর বয়সে এনবিএতে খেলার সুযোগ পেয়েছিলেন এই ছফুট ছইঞ্চির তারকা খেলোয়াড়। যত সময় এগিয়েছে তত নিজের রেকর্ড নিজে ভেঙেছেন। মোট পাঁচবার এনবিএ-এর অল স্ট্রার্স দলে সুযোগ পেয়েছিলেন ব্রায়ান্ট। রয়েছে অলিম্পিকে চারটি স্বর্ণও। সবমিলিয়ে তার এমন আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া ক্রীড়া মহলে। কিন্তু রহস্য তৈরি করেছে এই টুইট।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ