আজকের শিরোনাম :

আইপিএলের ৮ দল ২ ভাগ হয়ে খেলবে অভিনব টুর্নামেন্ট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২০, ০০:৫৬

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএলের) ১৩তম আসর মাঠে গড়াবে আগামী ২৯ মার্চ। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক জনপ্রিয় টুর্নামেন্টটি মাঠে গড়ানোর তিন দিন আগে এক বিশেষ টুর্নামেন্ট আয়োজন করবে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)।

আইপিএল শুরুর আগে অনুষ্ঠিত হবে অল স্টার ম্যাচ। যেখানে আইপিএলে খেলা বিশ্বের বিভিন্ন দেশের তারকা ক্রিকেটারদের নিয়ে গড়া হবে দুটি দল। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা এবং মহেন্দ্র সিং ধোনিকে একই দলে দেখা যাবে।

ক্রিকেট বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, কিংস ইলেভেন পাঞ্জাব, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস এবং কোলকাতা নাইট রাইডার্সের থেকে খেলোয়াড় নিয়ে একটি দল তৈরি করা হতে পারে। আরেকটি দল গঠন হতে পারে দক্ষিণ ও পশ্চিম ভারতের দলগুলো- মুম্বাই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদের থেকে ক্রিকেটারদের নিয়ে।

অল স্টার ম্যাচের জন্য আইপিএলের আট দলকে দুই ভাগে ভাগ করা হবে। সব দলের প্রাক্তন ও আন্তর্জাতিক তারকাদের নিয়ে আয়োজিত হবে এই টুর্নামেন্ট। মুম্বাইয়ে আইপিএলের গভর্নিং কমিটির বৈঠক শেষে এ কথা ঘোষণা করেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

মূল টুর্নামেন্টের তিন দিন আগে আয়োজিত হবে এই ম্যাচগুলো। এর থেকে প্রাপ্ত অর্থ যাবে সেবামূলক কাজে। তবে এই ম্যাচগুলো কোথায় আয়োজিত হবে, তা নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ