আজকের শিরোনাম :

বিশ্বকাপ ২০১৮: নেইমারও কি মেসি-রোনাল্ডোর মতো আগাম ফ্লাইট ধরবেন?

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০১৮, ১৮:২০

ঢাকা, ০২ জুলাই, এবিনিউজ : ফুটবলের জগতে লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনাল্ডোর পর তারকা খ্যাতির তালিকায় যিনি আসেন তিনি ব্রাজিলের নেইমার। এ নিয়ে খুব বেশি বিতর্ক নেই।

বিশ্বকাপ থেকে শনিবার দুই কিংবদন্তি মেসি এবং রোনাল্ডোর বিদায়ের পর, সোমবার আরেক তারকার ভাগ্যে কী ঘটে তা নিয়ে কেউই নিশ্চিত হতে পারছে না। তাকেও কি আগাম ফ্লাইট ধরতে হতে পারে?

ব্রাজিলের ডিফেন্ডার থিয়াগো সিলভা বলেছেন, প্যারি সঁ জার্মেইনের (ফরাসী ক্লাব) সতীর্থ এমবাপে (ফ্রান্স) এবং কাভানির (উরুগুয়ে) মত নেইমারও আজ (সোমবার) জ্বলে উঠবেন। নেইমার, থিয়াগো, এমবাপে এবং কাভানি- এরা সবাই পিএসজি ক্লাবে খেলেন।

ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে থিয়াগো সিলভা বলেন, "তারাই (এমবাপে এবং কাভানি) শনিবার নিজ নিজ দলের বিজয়ের পেছনে মূল শক্তি ছিলেন।"

"(শনিবার) ফ্রান্স এবং উরুগুয়ের ম্যাগুলো দেখার পর আমার একটা কথাই মনে হয়েছে, আমাদের ম্যাচেও নেইমারও তার পিএসজি সতীর্থদের পথে হাঁটবেন।"

ব্রাজিলের কোচ টিটেও নেইমারের ব্যাপারে খুবই আশাবাদী এবং কোচ মনে করেন, নেইমার এখন আবার তার সেরা ফর্ম ফিরে পেয়েছেন।

টিটে বলেন, "সার্বিয়ার বিরুদ্ধে সেই খুবই ভালো খেলেছে...যে কৌশল অনুসরণ করতে আমি তাকে বলেছিলাম, সে তা করতে পেরেছিলো, ফুল ব্যাককে সাপোর্ট করেছে, বল নিয়ে ড্রিবল করে দৌড়েছে, গোল পাওয়ার চেষ্টা করেছে।"

মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস ওসোরিও আশা করেন ফুটবলের স্বার্থে রেফারি নেইমারের ওপর নজর রাখবেন
মেক্সিকো শিবিরে নেইমার-আতঙ্ক কতটা?

মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস ওসোরিও বিশ্বাস করনে আক্রমণাত্মক ফুটবল দিয়ে তারা সোমবার ব্রাজিলকে হারিয়ে ১৯৮৬ সালের পর প্রথম বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে যাবেন। তিনি বলেন, "ব্রাজিল খুব ভালো দল, কিন্তু আমরা বসে বসে তাদের খেলা দেখবো না।" ডাইভার হিসাবে দুর্নাম রয়েছে নেইমারের।

সে কারণে, নেইমারের ওপর নজরদারির জন্য তিনি কি সোমবার রেফারির (ইটালির জিয়ানলুকা রচ্চি) সাহায্য কামনা করেন?

উত্তরে মেক্সিকোর কোচ বলেন, - "ফুটবলের স্বার্থে, ন্যায্যতার স্বার্থে ম্যাচটি ভালোভাবে পরিচালিত হবে বলে আমি আশা করি।"

কোনো বিশ্বকাপ টুর্নামেন্টে এখন পর্যন্ত ব্রাজিল মেক্সিকোর কাছে হারেনি। কিন্তু সাম্প্রতিক সময়ে বিভিন্ন প্রতিযোগিতায় এই দুই দলের মুখোমুখি লড়াইয়ে মেক্সিকো এগিয়ে।

ব্রাজিলের সাথে তাদের শেষ ১৫টি ম্যাচের সাতটিতে জিতেছে মেক্সিকো। পাঁচটি জিতেছে ব্রাজিল। দুটি ড্র হয়েছে ।

সেই ধারাবাহিকতার পুনরাবৃত্তি যদি হয়, তাহলে জার্মানি, আর্জেন্টিনা, এবং স্পেনের মত আরো একটি অঘটন সোমবার ঘটতেই পারে। সূত্র:বিবিসি বাংলা। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ