আজকের শিরোনাম :

কেকেআরে ৮০ লাখ টাকা জালিয়াতি!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২০, ০০:৪৯

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) স্পোর্টস প্রাইভেট লিমিটেডের এক কর্মচারীর বিরুদ্ধে ৮০ লাখ টাকার জালিয়াতির অভিযোগ উঠেছে। এছাড়া তার বিরুদ্ধে কেকেআর থানায় অভিযোগও করেছে বলে জানিয়েছে ভারতীয় এক সংবাদমাধ্যম।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দুইবার শিরোপা জয়ের স্বাদ পেয়েছে শাহরুখ খানের মালিকানাধীন কেকেআর। ২০১১ থেকে ২০১৮ সাল পর্যন্ত এ দলটির ক্রিকেট সরঞ্জাম কেনার দায়িত্বে ছিলেন এ সিং নামের এক ব্যক্তি। আর এ সময় কেকেআর থেকে ৮০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ভারতীয় পত্রিকা মুম্বাই মিরর।

এ সিং নামের ব্যক্তিটির বিরুদ্ধে অভিযোগ,  নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা বিল জমা দিয়ে ক্রীড়া সরঞ্জাম ভেন্ডারদের কাছ থেকে কমিশন বাবদ ৮০ লাখ টাকা হাতিয়ে নেন তিনি। কেকেআরে কর্মরত থাকা অবস্থায় এ জালিয়াতি করেন তিনি। তার বিরুদ্ধে পুলিশের কাছেও অভিযোগ করেছে কেকেআর কর্তৃপক্ষ। এ সিংয়ের বিরুদ্ধে বিশ্বাসভঙ্গের অভিযোগ করেছে তারা।

অন্যদিকে পুলিশ সূত্রে জানা যায়, এ সিং বিভিন্ন ভেন্ডারদের ক্রীড়া সরঞ্জাম কিনে বেশি টাকার বিল তৈরি করতে বাধ্য করতেন। এরপর তিনি সেখান থেকে কমিশন হাতিয়ে নিতেন। কোনো ভেন্ডার বেশি টাকার বিল জমা দিতে অস্বীকৃতি জানালে তাদের সঙ্গে চুক্তি বাতিল করে দিতেন এ সিং। সম্প্রতি কলকাতা নাইট রাইডার্সের অডিটে এ জালিয়াতি ধরা পড়ে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ