আজকের শিরোনাম :

অনন্য এক রেকর্ড গড়লেন রাহুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২০, ০০:২৮

দুর্দান্ত ফর্মে রয়েছেন ভারতীয় ব্যাটসম্যান লোকেশ রাহুল। স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই টি-টুয়েন্টিতেই হাফসেঞ্চুরি তুলে নিয়ে দলকে জয় উপহার দিয়েছেন এ ব্যাটসম্যান। আর তাতেই গড়েছেন রেকর্ড। উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে প্রথম দুই টি-টুয়েন্টিতে হাফসেঞ্চুরি পাওয়া প্রথম ব্যাটসম্যান এখন রাহুল।

২০১৪ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়া বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে লোকেশ রাহুলের। ধারাবাহিক পারফর্ম করে ইতোমধ্যেই নিজেকে প্রমাণ করেছেন তরুণ এ ব্যাটসম্যান, হয়েছেন ভারতের নির্ভরযোগ্য ব্যাটসম্যান। তবে এতদিন আন্তর্জাতিক ক্রিকেটে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলেছেন রাহুল। সম্প্রতি উইকেটরক্ষকের দায়িত্বও সামলাতে হচ্ছে তাকে।

ঘরের মাঠে রিশভ পান্তের ইনজুরিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজেই উইকেটরক্ষকের দায়িত্ব পান রাহুল। উইকেটের পেছনে দুর্দান্ত পারফর্ম করায় নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজেও তার হাতেই দেওয়া হয় গ্লাভস। ফলে এ সিরিজেই টি-টুয়েন্টিতে উইকেটরক্ষক হিসেবে অভিষেক হয় রাহুলের।

সিরিজের প্রথম ম্যাচে ৫৬ রান করেন তিনি। এরপর দ্বিতীয় ম্যাচে করেন ৫৭ রান। উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে প্রথম দুই ম্যাচে আর কোনো ক্রিকেটারই হাফসেঞ্চুরি করতে পারেনি। এছাড়া টি-টুয়েন্টিতে সম্প্রতি দুর্দান্ত ফর্মেই রয়েছেন রাহুল। সর্বশেষ ৫ ম্যাচে তিনি হাঁকিয়েছেন চারটি হাফসেঞ্চুরি। রাহুলের সর্বশেষ পাঁচটি ইনিংস-  ৯১, ৪৫, ৫৪, ৫৬ ও ৫৭*।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ