আজকের শিরোনাম :

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ, প্রতিপক্ষ কে?

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২০, ০০:৪০

দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাতের ম্যাচ দিয়ে শেষ হলো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ পর্ব। বাংলাদেশসহ মোট আট দল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। দুই দিন বিরতির পর মঙ্গলবার (২৮ জানুয়ারি) থেকে শুরু হবে কোয়ার্টার ফাইনালের লড়াই।

সি গ্রুপের চ্যাম্পিয়ন দল হিসেবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা। একই গ্রুপের রানার্সআপ দল হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠেছে পাকিস্তান। বাংলাদেশ ও পাকিস্তান দুই দলেরই ৩ ম্যাচ শেষে ২ জয়ে পয়েন্ট সংখ্যা ৫। তবে দুই বড় জয়ে বাংলাদেশের রান রেট ৫.০০৮, যেখানে পাকিস্তানের রান রেট ২.৭০৬। আর তাই গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে টাইগার যুবারা।

আগামী ৩০ জানুয়ারি কোয়ার্টার ফাইনাল খেলতে মাঠে নামবে বাংলাদেশ। সি গ্রুপের চ্যাম্পিয়ন বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে খেলবে ডি গ্রুপের রানার্সআপ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এছাড়া সি গ্রুপের রানার্সআপ পাকিস্তানের প্রতিপক্ষ ডি গ্রুপের চ্যাম্পিয়ন আফগানিস্তান।

অন্যদিকে, কোয়ার্টার ফাইনালের বাকি চার দল হচ্ছে ভারত, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া। এ গ্রুপের চ্যাম্পিয়ন ভারত মুখোমুখি হবে বি গ্রুপের রানার্সআপ অস্ট্রেলিয়ার। আর এ গ্রুপের রানার্সআপ নিউজিল্যান্ড মুখোমুখি হবে বি গ্রুপের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ