আজকের শিরোনাম :

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

নাটকীয় ম্যাচে শেষ বলে জিতল অস্ট্রেলিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২০, ০০:৩০

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শ্বাসরুদ্ধকর এক ম্যাচ উপহার দিয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। জিততে শেষ চার ওভারে অস্ট্রেলিয়ার করতে হত ৪৪ রান আর শেষ ওভারে করতে হতো ১০ রান- এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়াকে দুর্দান্ত এক জয় এনে দেন দুই ব্যাটসম্যান কন্নর সুলে ও টড মারফি। দুই উইকেটের এ জয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে তারা।

ইংল্যান্ডের দেওয়া ২৫৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯ রানেই ওপেনার জ্যাক ফ্র্যাশারকে হারায় অস্ট্রেলিয়া। এরপর দলীয় ৭০ রানে ফিরে যান আরেক ওপেনার স্যাম ফ্যানিং। আউট হওয়ার আগে ফ্যানিং করেন ৩১ রান।

তৃতীয় উইকেটে দলের হাল ধরেন ম্যাকেঞ্জি হারভে ও ল্যাচলান হ্যারনে। তাদের ৮৩ রানের জুটি জয়ের স্বপ্ন দেখায় অজিদের। ৬৫ রান করে হারভে আউট হলে বিপর্যয়ে পড়ে অজিরা। ৪৫ রান করে ফিরে যান হ্যারনেও। ২০৬ রানেই অজিদের অষ্টম উইকেটের পতন ঘটে।

৫৩ রানের ব্যবধানে অস্ট্রেলিয়ার ৬ উইকেট তুলে নিয়ে ম্যাচে ফেরে ইংল্যান্ড। তবে নবম উইকেটে আবারও ঘুরে দাঁড়ায় অজিরা। ২৬ বলে ৪৬ রানের জুটি গড়ে দলকে জয় উপহার দেন কন্নর সুলে ও টড মারফি। এ দুইজনের ঝড়ো ব্যাটিংয়ে ২ উইকেটের নাটকীয় জয় পায় তারা। ইনিংসের শেষ বলে ১ রান নিয়ে দলের জয় নিশ্চিত করেন সুলে। তিনি ২০ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন। অন্যদিকে মারফির ব্যাট থেকে আসে ১০ বলে ১৬ রান।

এর আগে, হারলেই বাদ এমন সমীকরণকে সামনে রেখে টস হেরে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ইংল্যান্ড। ব্যাটিংয়ে নেমে বেন চার্লসওর্থ ও জর্দান কক্সের ব্যাটে দুরন্ত সূচনা পায় ইংলিশরা। এ দুইজন স্কোরবোর্ডে জমা করেন ৬৭ রান। কক্স ২৫ রান করে আউট হলেও হাফসেঞ্চুরি তুলে নেন চার্লসওর্থ। তিনি আউট হন ৮৭ রানে।

বাকিদের মধ্যে ড্যান মাউসলি ৪৪ বলে ৫১ রানে ঝড় ইনিংস খেলেন। এছাড়া ক্যাসে অ্যাল্ড্রিজের ৩২, জ্যাক হেইন্সের ৩১ জোয়ে এভিসনের ২১ রানের ওপর ভর করে ৫০ ওভারে ৭ উইকেটে ২৫২ রান তোলে ইংল্যান্ড।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ