আজকের শিরোনাম :

অস্ট্রেলিয়া দলে ডাক পেলেন আমিনুল পুত্র

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২০, ০১:০৭

ক্রিকেট বিশ্বে বাংলাদেশের নাম যতবার আসে, ততবারই সামনে চলে আসে আমিনুল ইসলাম বুলবুলের নাম। মিষ্টি হাসির সেই মানুষটি যেন বাংলাদেশ ক্রিকেটের প্রতিচ্ছবি। যাদের হাত ধরে বাংলাদেশের ক্রিকেট আজ এই পর্যায়ে এসেছে, তাদের মধ্যে তিনিও একজন।

দেশের ক্রিকেটের একটি অধ্যায়ের নাম বুলবুল। আইসিসির সদস্য রাষ্ট্র থেকে ক্রিকেটের অন্যতম পরাশক্তি হয়ে ওঠার অন্যতম কারিগরও কিন্তু বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক। দেশের হয়ে অভিষেক টেস্টে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি।

জাতীয় দলের সাবেক এ অধিনায়কের বর্তমান চাকরি সূত্রে পরিবারের আবাস্থল অস্ট্রেলিয়ায়। বুলবুল পুত্র মাহদী ইসলাম অস্ট্রেলিয়ার বয়সভিত্তিক ক্রিকেটের নিয়মিত মুখ। আর এতে অজি অনূর্ধ্ব-১৫ ইনডোর ক্রিকেট দলে জায়গা করে নিয়েছেন মাহাদী।

পুত্রের এমন অর্জনের দিনে জাতীয় দলের সাবেক এ অধিনায়ক বলেন, ‘মাহদী অস্ট্রেলিয়ার হয়ে খেলছে, এটা ভীষণ আনন্দের। সুযোগ পেলে সে একদিন বাংলাদেশের হয়েও খেলবে।’

তিনি আরও বলেন, ‘ক্রিকেটের প্রতি মাহদীর ভালোবাসা আমার চেয়েও বেশি। ওর খেলা দেখে আমার কৈশোরের কথা মনে পড়ে যায়। ওর সাফল্যই আমার একমাত্র চাওয়া।’

উল্লেখ্য, চলতি বছরের ২৬ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে বিশ্ব কিশোর অনূর্ধ্ব-১৫ ইনডোর ক্রিকেট চ্যাম্পিয়নশিপের আসর।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ