আজকের শিরোনাম :

রাতে বিশেষ বিমানে পাকিস্তান যাচ্ছেন মাহমুদউল্লাহ-তামিমরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২০, ১১:৫৯

সব জল্পনা-কল্পনা শেষে আজ রাতে পাকিস্তান সফরে যাচ্ছে মাহমুদউল্লাহ-তামিমরা। বুধবার রাত ৮টায় বিশেষ ভাড়া করা বিমানে পাকিস্তানের উদ্দেশে রওনা দেবে ১৫ সদস্যের বাংলাদেশ দল। 

সাধারণত পাকিস্তান যেতে সরাসরি কোনো ফ্লাইট থাকে না। চারটি রুটে (থাইল্যান্ড, শ্রীলঙ্কা, দুবাই ও দোহা) ক্রিকেটারদের পাকিস্তানে নিয়ে যাওয়ার সুযোগ ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সামনে। কিন্তু পুরো সফরের ভ্রমণ ঝুঁকি এবং ভ্রমণ ক্লান্তি এড়াতে বিসিবি ক্রিকেটারদের জন্য চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছে। সরাসরি চার্টার্ড ফ্লাইটে আড়াই ঘণ্টার মতো সময় লাগার কথা। স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে বাংলাদেশ দলকে বহন করা বিমানটি লাহোরে গিয়ে পৌঁছবে। 

আগামী ২৪ জানুয়ারি সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। পরের দুই ম্যাচ হবে ২৫ ও ২৭ তারিখ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টাইগারদের নিরাপত্তার জন্য লাহোরে মোতায়েন থাকবে ১০ হাজার পুলিশ, ১৭ এসপি, ৪৮ ডিএসপি, ১৩৪ ইনসপেক্টর এবং ৫৯২ জন অধস্তন নিরাপত্তাকর্মী।

যদিও পেস বোলিং কোচ হিসেবে দলের সঙ্গে যাচ্ছেন সাবেক লঙ্কান পেসার ও কোচ চম্পকা রামানায়েকে (বর্তমানে বাংলাদেশের এইপি ইউনিটের কোচ)। তবে আগে থেকেই শোনা যাচ্ছিল, পাকিস্তান সফরে দলের সঙ্গে যোগ দিতে পারেন ওটিস গিবসনও। এ ব্যাপারে নিশ্চিত করেছে বিসিবিও। বাংলাদেশের এ নতুন পেস বোলিং কোচ পাকিস্তান সফরের টি-টোয়েন্টি সিরিজ থেকেই কাজ শুরু করবেন দলের সঙ্গে।

পাকিস্তান সফরে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড
মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নাজমুল হাসান শান্ত, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান, আমিনুল বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, রুবেল হোসেন, আল-আমিন হোসেন ও হাসান মাহমুদ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ