আজকের শিরোনাম :

কোহলি সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার: ফিঞ্চ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২০, ১৭:৩৪

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি সম্ভবত সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার। শেষ ম্যাচ হেরে সংবাদ সম্মেলনে কোহিল'র এমন প্রশংসা করেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। সেই সাথে সর্বকালের সেরাদের তালিকায় রোহিত শর্মাকে প্রথম পাঁচে রাখছেন অজিদের অধিনায়ক।

বেঙ্গালুরুতে শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতকে ২৮৭ রানের লক্ষ্য দিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু রোহিতের ১১৯ এবং কোহলির ৮৯ রানের সৌজন্যে খুব সহজেই সে রান টপকে যায় ভারত। সিরিজ জেতে ২-১।

ফিঞ্চ বলেন, ভারতের হাতে বিরাট আছে। যে সর্বকালের সেরা ওয়ান ডে ক্রিকেটার। আর রোহিত সর্বকালের প্রথম পাঁচজন ওয়ানডে ব্যাটসম্যানের মধ্যে পড়বে। ওরা অসাধারণ। ভারতের এই দলটার বৈশিষ্ট্য হল, গুরুত্বপূর্ণ ম্যাচে ওদের অভিজ্ঞ ক্রিকেটাররাই আসল খেলাটা খেলে দিচ্ছে।

এই ম্যাচে চোটের জন্য শিখর ধাওয়ানকে পায়নি ভারত। কিন্তু সেই ধাক্কা সহজেই সামলে দেন রোহিত এবং কোহলি। বেঙ্গালুরুতে স্টিভ স্মিথ সেঞ্চুরি করলেও শেষ ১০ ওভারে প্রত্যাশা অনুযায়ী রান তুলতে পারেনি অস্ট্রেলিয়া। শেষ ১০ ওভারে ওঠে মাত্র ৬৩ রান। ফিঞ্চের মন্তব্য, রাজকোট আর বেঙ্গালুরুতে দেখা গিয়েছে আমাদের বোলাররাই শেষের দিকের ওভারগুলোতে ভালো ব্যাট করছে। এক জন জমে যাওয়া ব্যাটসম্যান ওই সময় ক্রিজে থাকলে কত দ্রুত রান তোলা যায়, তা রাজকোটে দেখিয়ে দিয়েছে কে এল রাহুল। আমার মনে হয় এই জায়গাতেই আমাদের ঘাটতি থেকে গিয়েছে। ২০-৩০ বল খেলে উইকেটে জমে যাওয়া ব্যাটসম্যানদের শেষের দিকে পাইনি আমরা।

অজিদের অধিনায়ক বলেছেন, ‘আমাদের শেষ দিকে রান করতে না দেয়ার জন্য ভারতের ডেথ বোলিংকেও কৃতিত্ব দিতে হবে। শেষ দুটো ম্যাচে দারুণ হয়েছে ওদের বোলিং। মোহাম্মদ শামীর ইয়র্কারগুলো ঠিক জায়গায় পড়েছে। নবদীপ সাইনি এবং যশপ্রীত বুমরাও দুর্দান্ত ছিল। আমাদের ত্রুটিগুলো অবশ্যই ঠিক করতে হবে। কিন্তু পাশাপাশি ভারতকে কৃতিত্ব না দিয়েও উপায় নেই।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ