লঙ্কানদের ধৈর্য পরীক্ষা নিল জিম্বাবুয়ে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২০, ০০:৫৩

হারারেতে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে জিম্বাবুয়ে। পুরো দিনে ৮৪ ওভার ব্যাটিং করে তারা হারিয়েছে মাত্র ২টি উইকেট। আর স্কোরবোর্ডে জমা করেছে ১৮৯ রান।

সারা দিনই অত্যন্ত সাবধানী ব্যাটিং করে জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। স্বাগতিকদের সামনে লঙ্কান বোলারদের যেন ধৈর্য পরীক্ষাই দিতে হয়েছে। এ দিন মেডেন ওভারই হয়েছে ৩২টি। ২.২৫ গড়ে রান তুলেছে জিম্বাবুয়ে।

উদ্বোধনী জুটিতে ৯৬ রান যোগ করেন দুই ওপেনার প্রিন্স মাসভাউরে ও কেভিন কাসুজা। দুইজন এ জুটিতে খেলেন ৩০১ বল। ১৪৯ বলে ৭ চারে ৫৫ রানের দায়িত্বশীল ইনিংস খেলে আউট হন মাসভাউরে। লঙ্কানদের দিনের প্রথম সাফল্য এনে দেন লাসিথ এম্বুলদেনিয়া।

হাফসেঞ্চুরির দেখা পান আরেক ওপেনার কাসুজাও। তিনি ২১৯ বলে করেন ৬৩ রান। ৫টি চারের সঙ্গে একটি ছক্কাও হাঁকান কাসুজা। এ ব্যাটসম্যানকে দিনের এলবিডব্লিউর ফাঁদে ফেলে দলকে দিনের দ্বিতীয় ও শেষ সাফল্য এনে দেন লাহিরু কুমারা।

দিনের বাকি সময় পার করে দেন ক্রেইগ অরভিন ও ব্রেন্ডন টেইলর। ক্রেইগ অরভিন ১১৬ বলে ৫৫ রান নিয়ে ক্রিজে আছেন। অপর ব্যাটসম্যান টেইলরের সংগ্রহ ২৫ বলে ১৩ রান। আলোক স্বল্পতায় ৬ ওভার আগেই খেলা শেষ হয়ে যায়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ