লঙ্কা জয়ে বিশ্বকাপ শুরু ভারতের যুবাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২০, ০০:৩৪

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে ভারতের যুবারা। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে তারা হারিয়েছে ৯০ রানের বড় ব্যবধানে।

ব্লোয়েমফন্টেইনে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন জইশওয়াল ও সাক্সেনা। ১১.৫ ওভারে তারা স্কোরবোর্ডে যোগ করেন ৬৬ রান। ২৩ রান করে সাক্সেনা আউট হলে ভাঙে এ জুটি।

এ দিন ভারতের হয়ে ব্যাটিং করে প্রত্যেকেই দুই অঙ্কের ঘরে পৌঁছান। অর্ধশতকের দেখা পান তিন ব্যাটসম্যান। জইশওয়াল সর্বোচ্চ ৫৯ রান করেন। প্রিয়ম গর্গ ৫৬ ও অধিনায়ক ধ্রুভ জুরেল করেন ৫৩ রান। আরেক ব্যাটসম্যান তিলক ভার্মা আউট হন ৪৬ রানে। শেষদিকে সিদ্ধেশ ভীর ২৭ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেললে ৫০ ওভার শেষে ৪ উইকেটে ২৯৭ রানের সংগ্রহ পায় ভারত।

জবাবে ব্যাট করতে নেমে ১৯ রানেই প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে ম্যাচে ফেরে লঙ্কানরা। কামিল মিশ্রা ও রাভিন্দা রাসান্দা ১০৬ রান পর্যন্ত দলকে টেনে নিয়ে যান। ১০৬ রানে মিশ্রা ও ১১৩ রানে রাসান্দা আউট হলে বিপর্যয়ে পরে তারা।

এরপর দলের অধিনায়ক নিপুণ ধনঞ্জয়া একপাশ আগলে রাখলেও বাকিরা আসা-যাওয়ার মিছিলে যোগ দেন। নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ধনঞ্জয়া করেন ৫৯ বলে ৫০ রান। ৪৫.২ ওভারে ২০৭ রানেই থামে লঙ্কানদের ইনিংস। ফলে ৯০ রানে বড় জয় পায় ভারত। আকাশ সিং, ভীর ও রাভি বিষ্ণু ২টি করে উইকেট পান। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ম্যাচসেরা হন ভীর।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ