আজকের শিরোনাম :

টানা দুই জয়ে সেমিফাইনালে বুরুন্ডি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২০, ০০:৪৫

বঙ্গবন্ধু গোল্ডকাপে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে বুরুন্ডি। টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে সিশেলসকে ৩-১ গোলে হারিয়ে টানা দুই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ চার নিশ্চিত করেছে তারা।

শনিবার (১৮ জানুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আফ্রিকার দুই দলের লড়াইয়ে ১-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে সিশেলস। তবে দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে কামব্যাক করে বুরুন্ডি। দ্বিতীয়ার্ধের অর্ধেক সময় না পেরতেই ৩ গোল শোধ করে তারা। এরপর আর কোনো গোল না হওয়ায় ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে র‍্যাঙ্কিংয়ে ১৭২তম দলটি। মূল জাতীয় দলের মাত্র ৪ জন ফুটবলার নিয়ে টুর্নামেন্ট খেলতে এলেও দুই ম্যাচের দুটিতেই জয় তুলে নিল বুরুন্ডি।

আগের ম্যাচে মরিশাসকে ৪-১ গোলে হারিয়েছিল বুরুন্ডি। ফলে ৬ পয়েন্ট নিয়ে বি গ্রুপ সেরা হয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছেছে তারা।

অন্যদিকে এ গ্রুপে টানা দুই জয়ে প্রথম দল হিসেবে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে গতবারের শিরোপাজয়ী দল ফিলিস্তিন। একই গ্রুপে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ ফিলিস্তিনের কাছে হেরেছে। রবিবার (১৯ জানুয়ারি) দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে তারা। এ ম্যাচ জিতলে গ্রুপ রানার্সআপ হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করবে জামাল ভূঁইয়ারা। সে ক্ষেত্রে সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হবে বুরুন্ডি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ