স্টার্কের বিধ্বংসী পেস তোপে ২৫৫ রানেই গুটিয়ে গেলো ভারত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২০, ১৮:২৩

১ উইকেটে ১৩৩ রান থেকে ৫ উইকেটে ১৬৪ রান তোলে ভারত। এতে বোঝা যাচ্ছে অজি বোলারদের পাল্টা আক্রমণে কীভাবে খেই হারিয়েছে রবি শাস্ত্রীর শিষ্যরা। মুম্বাইয়ে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ শুরুটা তাই ভেস্তে গেল অবশেষে।  

শিখর ধাওয়ান ৭৪, লোকেশ রাহুল ৪৭ রান করলেও মিডল অর্ডারে চরম ব্যর্থতায় অজিদের বিপক্ষে ২৫৫ রানে অলআউট ভারত। অস্ট্রেলিয়ার স্টার্ক ৩টি,  প্যাট কামিন্স ও রিচার্ডসন শিকার করেন ২ উইকেট । 

টস হেরে ব্যাটিং পেয়ে রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের ওপেনিং জুটি থেমে গেল আনলাকি থার্টিনে। মাত্র ১০ রানে সফট ডিসমিস্যাল হয়ে বিদায় নেন রোহিত। এরপরই লোকেশ রাহুল ও শিখর ধাওয়ানের ভয়ঙ্কর জুটিতে ঘুরে দাঁড়ায় টিম ইন্ডিয়া। এ দুজনের ১২১ রানের এটি জুটিতে বড় সংগ্রহের স্বপ্ন দেখতে শুরু করে ভারত। 

কিন্তু অ্যাশটন অ্যাগারের বলে রাহুল বিদায় নেওয়ার পরই ভারতের ব্যাটিং লাইনআপে ধস নামে। রাহুল বিদায় নেন ৪৭ রানে। আর ৭৪ রান করে আউট ধাওয়ান।

অধিনায়ক কোহলি ঠিক বিশ্বাস করতে পারছিলেন না তিনি আউট হলেন। ১৬ রানে অ্যাডাম জাম্পার বলে কট অ্যান্ড বোল্ড হন কোহলি। এরপর শ্রেয়ার আইয়ারকেও ফিরিয়ে দেয় সফরকারী শিবির। ষষ্ঠ উইকেটে রবীন্দ্র জাদেজা ও রিশভ পন্ত যোগ করেন ৪৯ রান। ২৫ রানে জাদেজা ও ২৮ রান করে পন্ত বিদায় নেন। অজি পেসারদের দাপটে ৪২ রান তুলতে শেষ ৫ উইকেট হারায় কোহলিরা। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ