ফিজকে পেছনে ফেলে আবারও শীর্ষে রানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২০, ০৯:৩৮

ঢাকা-চট্টগ্রাম-ঢাকা পর্ব শেষে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট পৌঁছায় সবুজের নগরী সিলেটে। যেখানে শনিবার (৪ জানুয়ারি) শেষ হয় সিলেট পর্বের খেলা। সিলেট পর্বের আগে বিপিএলের সেরা বোলিংয়ে সবার ওপরে ছিলেন মেহেদি হাসান রানা। তবে শুক্রবার (৩ জানুয়ারি) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বাঁহাতি পেসার রানাকে পেছনে ফেলে সর্বোচ্চ উইকেটের মালিক হয়েছিলেন বাঁহাতি আরেক পেসার মুস্তাফিজুর রহমান। কিন্তু এই পর্বের শেষ দিনে আবারও ফিজকে পেছনে ফেললেন রানা। শীর্ষে থেকেই সিলেট পর্বে নিজেকে রাঙালেন বাঁহাতি এই পেসার।

ঢাকা-চট্টগ্রাম-ঢাকা এবং সিলেট পর্ব মিলে এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে মোট ৩৪টি ম্যাচ। যেখানে উইকেট শিকারের তালিকায় শীর্ষে আছেন মেহেদি হাসান রানা।

এক নজরে দেখে নিন বঙ্গবন্ধু বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকা (৩৪তম ম্যাচ পর্যন্ত)

মেহেদি হাসান রানা (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স)
 
সিলেট পর্ব শেষে বঙ্গবন্ধু বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি মেহেদি হাসান রানা। তরুণ এই বাংলাদেশি পেসার প্লেয়ার ড্রাফটে বিক্রি না হলেও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সিতে সুযোগ পেয়েই ৮ ম্যাচ খেলে ১৭ উইকেট শিকার করেছেন। তার সেরা বোলিং ২৩ রানে ৪ উইকেট। সব শেষ ম্যাচে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন রানা।

মুস্তাফিজুর রহমান (রংপুর রেঞ্জার্স)

বঙ্গবন্ধু বিপিএলে এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি রংপুর রেঞ্জার্সের মুস্তাফিজুর রহমান। ১০ ম্যাচে মোট ১৬ উইকেট নিয়েছেন তিনি। তার সেরা বোলিং ১০ রানে ৩ উইকেট।

মুজিব-উর-রহমান (কুমিল্লা ওয়ারিয়র্স)

এবারের বিপিএলের আসরে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি কুমিল্লা ওয়ারিয়র্সের আফগানিস্তানের মুজিব-উর-রহমান। ৯ ম্যাচে ১৩ উইকেট শিকার করেছেন তিনি। তার সেরা বোলিং ১২ রানে ৪ উইকেট।

লুইস গ্রেগরি ( রংপুর রেঞ্জার্স)

৯ ম্যাচে ১৩ উইকেট নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছেন লুইস গ্রেগরি। এই ইংলিশ তারকার সেরা বোলিং ২৫ রানে ২ উইকেট।

রুবেল হোসেন (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স)

সেরা বোলিংয়ের এই তালিকায় সেরা পাঁচে আছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স টাইগার পেসার রুবেল হোসেন। ১৩ উইকেট নিয়েছেন ৯ ম্যাচে। তার সেরা বোলিং ছিল ১৭ রানে ৩ উইকেট।  

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ