আজকের শিরোনাম :

রানাকে টপকে গেলেন মুস্তাফিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২০, ১০:৪৮

ঢাকা-চট্টগ্রাম-ঢাকা পর্ব শেষে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট পৌঁছায় সবুজের নগরী সিলেটে। যেখানে সিলেট পর্বের আজ শেষ দিন। সিলেট পর্বের আগে বিপিএলের সেরা বোলিংয়ে সবার ওপরে ছিলেন মেহেদি হাসান রানা। তবে গতকাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বাঁহাতি পেসার রানাকে পেছনে ফেলে এখন সর্বোচ্চ উইকেটের মালিক আরেক বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।

ঢাকা-চট্টগ্রাম-ঢাকা এবং সিলেট পর্ব মিলে এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে মোট ৩২টি ম্যাচ। যেখানে উইকেট শিকারের তালিকায় শীর্ষে আছেন কাটার মাস্টার ফিজ।

এক নজরে দেখে নিন বঙ্গবন্ধু বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকা (৩২তম ম্যাচ পর্যন্ত)

মুস্তাফিজুর রহমান (রংপুর রেঞ্জার্স)

সিলেটে এই পর্বের শেষ দিনের আগে বঙ্গবন্ধু বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি রংপুর রেঞ্জার্সের মুস্তাফিজুর রহমান। ১০ ম্যাচে মোট ১৬ উইকেট নিয়েছেন তিনি। তার সেরা বোলিং ১০ রানে ৩ উইকেট।

মেহেদি হাসান রানা (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স)
 
বঙ্গবন্ধু বিপিএলে এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বোলার মেহেদি হাসান রানা। তরুণ এই বাংলাদেশি পেসার প্লেয়ার ড্রাফটে বিক্রি না হলেও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সিতে সুযোগ পেয়েই ৭ ম্যাচ খেলে ১৪ উইকেট শিকার করেছেন। তার সেরা বোলিং ২৩ রানে ৪ উইকেট।

মুজিব-উর-রহমান (কুমিল্লা ওয়ারিয়র্স)

এবারের বিপিএলের আসরে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি কুমিল্লা ওয়ারিয়র্সের আফগানিস্তানের মুজিব-উর-রহমান। ৯ ম্যাচে ১৩ উইকেট শিকার করেছেন তিনি। তার সেরা বোলিং ১২ রানে ৪ উইকেট।

লুইস গ্রেগরি ( রংপুর রেঞ্জার্স)

৯ ম্যাচে ১৩ উইকেট নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছেন লুইস গ্রেগরি। এই ইংলিশ তারকার সেরা বোলিং ২৫ রানে ২ উইকেট।

এবাদত হোসেন (সিলেট থান্ডার)

সেরা বোলিংয়ের এই তালিকায় সেরা পাঁচে আছেন সিলেট থান্ডার টাইগার পেসার এবাদত হোসেন। এবাদত ১৩ উইকেট নিয়েছেন ১০ ম্যাচে। তার সেরা বোলিং ছিল ৩৩ রানে ৩ উইকেট।  

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ