আজ শেষ হচ্ছে বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্ব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২০, ১০:৩৮

বিপিএলে ইতোমধ্যেই প্লে-অফে ওঠার রেস থেকে ছিটকে গেছে মোসাদ্দেক-মিঠুনদের সিলেট থান্ডার। সম্ভাবনা এখন পর্যন্ত বাঁচিয়ে রাখলেও রংপুর রেঞ্জার্সের জন্য তা বেশ কঠিন। তবে ১২ পয়েন্ট করে নিয়ে ঢাকা প্লাটুন, রাজশাহী রয়্যালস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দারুণ অবস্থানে আছে। আজ নিজেদের ম্যাচ জিতলেই প্লে-অফে এক পা দিয়ে রাখবে চট্টগ্রাম ও রাজশাহী।

শনিবার (৪ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বেলা ১টা ৩০ মিনিটে চট্টগ্রাম মুখোমুখি হবে খুলনা টাইগার্সের। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে বাঁচামরার ম্যাচে সিলেটের মোকাবিলায় রাজশাহী।

বন্দরনগরীর দলটি সর্বশেষ ম্যাচে মিরপুরে হেরে গেছে কুমিল্লার কাছে। সেই ম্যাচে খেলেননি ইমরুল কায়েস। মাহমুদউল্লাহ রিয়াদও ছিলেন না। আজ ইমরুল ফিরবেন। আর খুলনা টানা দুই ম্যাচ জিতে সিলেটে এসেই হার দেখেছে। সবচেয়ে কম ৮ ম্যাচ খেলেছে দলটি। তাই আজকের ম্যাচের ফলাফল তাদের পরবর্তী সমীকরণ ঠিক করে দেবে। জিততে পারলে খুব ভালভাবে রেসে টিকে থাকবে তারা, রানরেট ভাল থাকায় শীর্ষস্থানেও উঠে আসবে।

এমন একটি ম্যাচে জেতার জন্যই নামবে মুশফিকুর রহীমের দল। ঢাকায় অনুষ্ঠিত প্রথম পর্বে চট্টগ্রামকে ৮ উইকেটে হারিয়ে দেওয়ার সুখস্মৃতিও আছে দলটির। চট্টগ্রামের দলটি নিয়মিত খেলোয়াড়দের অভাবে ভুগলেও সমস্যাটা নেই খুলনার। শুরু থেকেই কম্বিনেশন এক আছে তাদের।

দিনের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক সিলেটের মুখোমুখি হবে রাজশাহীর। বিপিএলে ইতোমধ্যেই প্লে-অফে ওঠার রেস থেকে ছিটকে গেছে সিলেট। ফলে চলতি আসর থেকে পাওয়ার কিছুই নেই সিলেটের। শুধু বাকি থাকা ম্যাচগুলোতে জয় নিয়ে স্বস্তির সঙ্গে শেষ করা। এ দিকে, সিলেটকে হারিয়ে আজই সুবিধাজনক অবস্থানে যেতে চায় আন্দ্রে রাসেলের দল। এই মুহূর্তে ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে রাজশাহী। আজ হেরে গেলেও তাই খুব সমস্যায় পড়তে হবে না। কিন্তু আফিফ হোসেন ধ্রুব, রবি বোপারা ফর্মের তুঙ্গে আছেন। এক ঝাঁক অলরাউন্ডার মূল শক্তি রাজশাহীর। সেই শক্তিতে ভর দিয়েই এত দূর এসেছে দলটি। এই ম্যাচ জিতলেই শীর্ষস্থান পেয়ে যাবে তারা। প্লে-অফও অনেকখানি নিশ্চিত হয়ে যাবে।

উল্লেখ্য, আজ সিলেট পর্বের শেষ দিন। এরপর ৭ জানুয়ারি ঢাকায় বঙ্গবন্ধু বিপিএলে রাউন্ড রবিন লিগের পঞ্চম ও শেষ পর্ব।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ