ল্যাবুশেনের ব্যাটে সিডনি টেস্টের প্রথম দিন অজিদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২০, ১৮:৪০

ব্যাটসম্যানদের দাপটে নিউজিল্যান্ডের বিপক্ষে সিডনি টেস্টের প্রথম দিন নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নিয়ে দলকে ভালো অবস্থানে রেখেছেন অজি টপ অর্ডার ব্যাটসম্যান মার্নাস ল্যাবুশেন। দলের জন্য ব্যাট হাতে অবদান রেখেছেন স্টিভেন স্মিথ এবং ডেভিড ওয়ার্নার।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে চলমান ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে ২৮৩ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা। দিনের ৯০ ওভার ব্যাটিং করে মাত্র তিন উইকেট হারিয়েছে দলটি।
 
যদিও ইনিংসের শুরুতে হোঁচট খেয়েছিল অজিরা। ওপেনার জো বার্ন্সকে দলীয় ৩৯ রানেই হারিয়েছে তারা। মাত্র ১৮ রান করতেই কলিন ডি গ্র্যান্ডহোমের বলে প্রথম স্লিপে থাকা রস টেলরের হাতে ধরা পড়েন ডানহাতি এই ব্যাটসম্যান।

শুরুতে উইকেট হারানো অস্ট্রেলিয়ার হাল ধরার চেষ্টা চালান তিনে নামা ল্যাবুশেন এবং ওপেনার ওয়ার্নার। তবে বেশিক্ষণ টিকতে পারেননি বাঁহাতি ওয়ার্নার। ৪৫ রান করে নেইল ওয়েগনারের ফাঁদে পা দেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

ওয়েগনারের শরীর তাক করা বাউন্সারে লেগ গালিতে গ্যান্ডহোমের কাছে ক্যাচ দিয়ে ফেরেন ওয়ার্নার। চারে নেমে ল্যাবুশেনকে দারুণ সঙ্গ দেন স্মিথ। দুইজনে ১৫৬ রানের জুটি গড়ে দলকে শক্ত ভিত এনে দেন।

৯৭ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন ডানহাতি ল্যাবুশেন। মন্থর ব্যাটিং করে ১৪৩ বলে হাফ সেঞ্চুরি করেন স্মিথ। উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি ডানহাতি অভিজ্ঞ এই ব্যাটসম্যান। ৬৩ রান করে গ্র্যান্ডহোমের বলে প্রথম স্লিপে থাকা টেলরের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।
 
স্মিথ বিদায় নিলেও ১৬৩ বলে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন ল্যাবুশেন। গত ৭ ইনিংসে চারটি সেঞ্চুরি করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। ১৩০ রান নিয়ে অপরাজিত থেকে দিন শেষ করেন তিনি। তাঁকে সঙ্গে দিয়ে ২২ রানে অপরাজিত আছেন ম্যাথু ওয়েড।

নিউজিল্যান্ডের হয়ে দুইটি উইকেট নিয়েছেন গ্র্যান্ডহোম এবং একটি উইকেট নেন ওয়েগনার।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৯০ ওভারে ২৮৩/৩ (ল্যাবশেন ১৩০*, স্মিথ ৬৩; গ্র্যান্ডহোম ২/৬৩, ওয়েগনার ১/৪৮)।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ