মুশফিকদের হারিয়ে শীর্ষে মাশরাফিরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২০, ১৮:৩৮

বঙ্গবন্ধু বিপিএলের ৩১তম ম্যাচে খুলনা টাইগার্সকে ১২ রানে হারিয়েছে ঢাকা প্লাটুন। মুশফিকুর রহিমদের বিপক্ষে এই জয়ের ফলে ৯ ম্যাচে ৬ জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে মাশরাফি বিন মুর্তজার দল।

এদিন ঢাকার দেয়া ১৭৩ রানের লক্ষ্যে খেলতে নেমে হাসান মাহমুদের বোলিং তোপে ৮ উইকেটে ১৬০ রানে থামে খুলনা। ৪ ওভার বোলিং করে ৩১ রান খরচায় ৪ উইকেট শিকার করেন ২০ বছর বয়সী পেসার হাসান। এছাড়া একটি করে উইকেট নেন মাশরাফি বিন মুর্তজা, সাদাব খান এবং থিসারা পেরেরা।  
 
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে শুরুতে টস জিতে ঢাকাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান খুলনার অধিনায়ক মুশফিক। এরপর ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭২ রান সংগ্রহ করে ঢাকা।

ঢাকাকে এই পুঁজি এনে দেয়ার পেছনে অন্যতম ভূমিকা পালন করেন পাকিস্তানি ব্যাটসম্যান আসিফ আলী। শেষের দিকে খেলতে নেমে মাত্র ১৩ বলে ৪ ছক্কা এবং ২ চারের সাহায্যে ১৩ বলে ৩৯ রানের ক্যামিও ইনিংস খেলেন তিনি। 

আসিফের পাশাপাশি দারুণ ব্যাট করেন পেস বোলিং অলরাউন্ডার আরিফুল হকও। এক ছক্কা এবং ৩ চারের সাহায্যে ৩০ বলে অপরাজিত ৩৭ রানের ইনিংস খেলেন তিনি। এছাড়া মুমিনুল হক ৩৮ এবং তামিম ইকবাল ২৫ রান করেন। খুলনার পক্ষে ২৭ রান খরচায় ২ উইকেট শিকার করেন পাকিস্তানের মোহাম্মদ আমির। শফিউল ইসলাম ও আমিনুল ইসলাম একটি করে উইকেট পান। 

১৭৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ২০ বছর বয়সী পেসার হাসান মাহমুদের বোলিং তান্ডবের কাছে নাস্তানাবুদ হয় মুশফিকদের দল। তবে দলের বাকি ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও ব্যাট হাতে নিজের সামর্থ্যের জানান দিয়েছেন খুলনার অধিনায়ক মুশফিক। ৪ ছক্কা এবং ৬ চারের সাহায্যে মাত্র ৩৩ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি।
 
দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে আফগান রিক্রুট নাজিবুল্লাহ জাদরানের ব্যাট থেকে। এছাড়া রাইলি রুশো ১৮ এবং মেহেদি হাসান মিরাজ ১৫ রানের ইনিংস খেলেন। আর কোনো ব্যাটসম্যানই দুই অংকের ঘরে রান করতে পারেননি।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা প্লাটুন: ১৭২/৪ (২০ ওভার) (আসিফ ৩৯*, আরিফুল ৩৭*; আমির ২/২৭, আমিনুল ১/১৫)

খুলনা টাইগার্স: ১৬০/৮ (২০ ওভার) (মুশফিক ৬৪, নাজিবুল্লাহ ৩১; হাসান ৪/৩২, সাদাব ১/২৫)

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ