আজকের শিরোনাম :

বড় জয়ের সামনে দাঁড়িয়ে অস্ট্রেলিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০১৯, ১২:০৪

মেলবোর্ন টেস্টের চতুর্থ দিন সকালে এক সেশন কিংবা তারও কম সময় ব্যাট করে নিউজিল্যান্ডকে ছেড়ে দেবে অস্ট্রেরিয়া- এমটাই ধারণা ছিল। শেষ পর্যন্ত সেটাই হলো, আজ সকালে মাঠে নেমে ১০ ওভারও পুরো ব্যাট করেনি অস্ট্রেলিয়া। ছেড়ে দিয়েছে নিউজিল্যান্ডকে। আগের দিনের সঙ্গে কেবল ৩১ রান যোগ করেছে তারা। ৫ উইকেটে ১৬৮ রান করে ইনিংস ঘোষণা করে দেন অসি অধিনায়ক টিম পেইন।

ফলে জয়ের জন্য ৪৮৮ রানের বিশাল লক্ষ্য পায় সফরকারী নিউজিল্যান্ড। বিশাল এই লক্ষ্য তাড়া করতে নেমে কিন্তু কিউইরা পড়েছে অস্ট্রেলিয়ান পেসার জেমস প্যাটিনসনের তোপের মুখে। তার একার আঘাতেই ভেঙে চৌচির নিউজিল্যান্ডের টপ অর্ডার।

ফলে স্কোরবোর্ডে ৮৯ রান না তুলতেই ৪ প্রতিষ্ঠিত ব্যাটসম্যান ফিরে যান সাজঘরে। উদ্বোধনী জুটিতে ৩২ রান ওঠার পর প্যাটিবের বলে ব্যাটের কানায় লাগিয়ে উইকেটের পেছনে পেইনের হাতে ক্যাচ দেন টম ল্যাথাম। ২১ বলে ৮ রান করে ফিরে যান তিনি।

কেন উইলিয়ামসন মাঠে নেমে মোকাবেলা করলেন ৯ বল। কিন্তু কোনো রানই তিনি করতে পারলেন না। প্যাটিনসনের বলে এলবিডব্লিউর শিকার হয়ে, ডাক মেরেই তিনি ফিরে গেলেন সাজঘরে।

মাঠে নামলেন রস টেলর। কিন্তু ৪ বল মোকাবেলা করে ২ রান করার পর প্যাটিনসনের বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন রস টেলর। হ্যানরি নিকোলস এসে হাল ধরার চেষ্টা করেন। তিন্তু নাথান লায়নের ঘূর্নি ফাঁদে পড়েন তিনি। ৩৩ রান করে টিম পেইনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান নিকোলস।

তবে নিউজিল্যান্ডের জন্য আশার বাতি হয়ে জ্বলছেন ওপেনার টম ব্লান্ডেল। এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি একাই লড়াই করছেন। ১২৫ বল মোকাবেলা করে তার রান ৭৩। বিজে ওয়াটলিং রয়েছেন ৬ রানে।

নিউজিল্যান্ডের দলীয় স্কোর ৫ উইকেট হারিয়ে ১৩১ রান। জয়ের জন্য এখনও করতে হবে ৩৫২ রান। হাতে ৬ উইকেট। অস্ট্রেলিয়ানরা যেভাবে ব্যাট করছেন, তাতে তারা যে আরও একটি বড় জয়ের মুখে দাঁড়িয়ে, তা অনায়াসেই বলা যায়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ