আজকের শিরোনাম :

কামিন্সের তোপে লন্ডভন্ড নিউজিল্যান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০১৯, ১৭:২৫

প্যাট কামিন্সের আগুনে বোলিংয়ে নিউজিল্যান্ডকে প্রথম ইনিংসে ১৪৮ রানেই থামিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ৩১৯ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করছে স্বাগতিকরা। ৪৫৬ রানের লিড নিয়ে তৃতীয় দিন শেষ করেছে টিম পেইনের দল।

মেলবোর্নে প্রথম ইনিংসে ট্রাভিস হেড, স্টিভেন স্মিথ, টিম পেইনের ব্যাটিং নৈপুণ্যে ৪৬৭ রান করে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা দলটি তৃতীয় দিন শেষে করেছে ৪ উইকেটের বিনিময়ে ১৩৭ রান। দ্বিতীয় দিন ৪৪ রানে ২ হারানো নিউজিল্যান্ড তৃতীয় দিন ব্যাটিংয়ে নেমে ১৪৮ রানেই থেমে যায়। দিনের দ্বিতীয় সেশনেই সফরকারীদের অলআউট করে দেয় অজি পেস ত্রয়ী।

নিউজিল্যান্ডের হয়ে শুধুমাত্র ওপেনার টম লাথাম হাফ সেঞ্চুরির ঘরে যেতে পেরেছেন। দলের বিপর্যয়ে ১৪৪ বলে ৫০ রান করেছেন তিনি। এরপর দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন পেসার নেইল ওয়েগনার। ১৮ রান করেছেন তিনি।

বিধ্বংসী বোলিং করে একাই পাঁচ উইকেট তুলে নিয়েছেন কামিন্স। মাত্র ২৮ রান দিয়েছেন তিনি। এ ছাড়া জেমস প্যাটিনসন তিনটি এবং মিচেল স্টার্ক দুটি উইকেট নিয়েছেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করে অস্ট্রেলিয়া। ৬২ রানের জুটি গড়েন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং জো বার্নস। ৬৫ বলে ৩৮ রান করে আউট হন বাঁহাতি ওয়ার্নার। বেশিক্ষণ টিকতে পারেননি মার্নাস ল্যাবুশানে। মাত্র ১৯ রান করতেই রান আউট হন তিনি।
 
বড় রান করার চেষ্টায় থাকলেও ১০০ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরেন বার্নস। স্টিভেন স্মিথও দ্রুত ফিরে যান। দিন শেষে অপরাজিত রয়েছেন প্রথম ইনিংসে সেঞ্চুরি করা হেড এবং তাঁর সঙ্গে রয়েছেন ম্যাথু ওয়েড।

ওয়েড ১৫ এবং হেড ১২ রানে অপরাজিত আছেন। নিউজিল্যান্ডের হয়ে এই ইনিংস দুটি উইকেট পেয়েছেন ওয়েগনার, একটি নিয়েছেন স্পিনার মিচেল স্যান্টনার।  

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ১৫৫.১ ওভারে ৪৬৭/১০ (হেড ১১৪, স্মিথ ৮৫; ওয়েগনার ৪/৮৩, সাউদি ৩/১০৩)।

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৫৪.৫ ওভারে ১৪৮/১০ (লাথাম ৫০, ওয়েগনার ১৮; কামিন্স ৫/২৮, প্যাটিনসন ৩/৩৪)।

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস: ৪৫ ওভারে ১৩৭/৪ (ওয়ার্নার ৩৮, বার্নস ৩৫; ওয়েগনার ২/৩৯, স্যান্টনার ১/২২)।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ