আজকের শিরোনাম :

ক্রিকেটার পাঠাতে না পারায় দুঃখ প্রকাশ করেছে পাকিস্তান!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০১৯, ১৮:১৮

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বিশ্ব একাদশে বিপক্ষে দুটি টি-২০ ম্যাচে পাকিস্তানের কোনো ক্রিকটারকে না নেয়ার জন্য বিসিবিকে নিষেধ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড- ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে এমনই দাবি করা হয়েছে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি অস্বীকার করেছেন। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) তিনি জানিয়েছেন, বিশ্ব একাদশের বিপক্ষে পাকিস্তানের ক্রিকেটারদের খেলা বা না খেলার বিষয়ে ভারতীয় বোর্ডের সঙ্গে কোনো কথাই হয়নি।

এবার এ বিষয়ে মুখ খুললো পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি। ভারতীয় সংবাদমাধ্যম ফাস্টপোস্টের খবরে বলা হয়েছে, পিসিবির এক মুখপাত্র বলেছেন, এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার ম্যাচের সময়েই পাকিস্তান সুপার লিগ চলবে, যা শেষ হবে ২২ মার্চ। পিএসএল বা প্রীতি সিরিজ কোনোটিরই সূচি পরিবর্তনের সুযোগ নেই। খেলোয়াড় পাঠানো যাচ্ছে না বলে আমরা বাংলাদেশের কাছে মৌখিক ও লিখিতভাবে দুঃখপ্রকাশ করেছি। তারা তা গ্রহণও করেছে।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে পাকিস্তানের ক্রিকেটাররা অংশ না নেয়াকে ভারত ভুলভাবে ব্যাখ্যা করেছে বলেও দাবি করেন ওই কর্মকর্তা। তিনি বলেন, এটা দুঃখজনক যে বিষয়টি নিয়ে পাকিস্তানের সমর্থকদের মধ্যে জট পাকানো হচ্ছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে বিশেষ দুটি প্রীতি ম্যাচের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ, যা মাঠে গড়াবে ১৮-২২ মার্চের মধ্যে।

প্রীতি ম্যাচে ভারতীয় ক্রিকেটারদের পাঠানোর জন্য বিসিসিআইয়ের কাছে প্রস্তাব পাঠিয়েছিল বিসিবি। সেই ডাকে সাড়া দিয়ে গত বুধবার (২৬ ডিসেম্বর) বিসিসিআই জানায়, তাদের পাঁচজন ক্রিকেটারকে প্রীতি ম্যাচে পাঠানো হবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ