আজকের শিরোনাম :

পাকিস্তানে টেস্ট খেলতে যাবেনা বাংলাদেশ: পাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০১৯, ১৭:২১

সবকিছু ঠিক থাকলে পাকিস্তান সফরে শুধুমাত্র টি-টোয়েন্টি খেলতে চায় বাংলাদেশ। মূলত লম্বা সময় পাকিস্তানে অবস্থান করতে চায় না বাংলাদেশের ক্রিকেটাররা। এ কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবারের (২৬ ডিসেম্বর) সংবাদ সম্মেলনে এ নিয়ে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পাকিস্তানে লম্বা সময় থাকা নিয়ে ক্রিকেটারদের অনাগ্রহের কথা নিশ্চিত করেছেন তিনি।

পাপন বলেন, 'একেবারে বদ্ধ একটা পরিবেশ। এরকম বদ্ধ পরিবেশে কতদিন থাকা যায়? তো যাদের সাথে (ক্রিকেটার) কথা বলেছি ওদের অনেকেই এটা বলেছে যে এতো লম্বা সময় থাকতে চাই না। আমরা টি-টোয়েন্টি খেলতে যেতে পারি। যারা যেতে রাজি হয়েছে তারা বলেছে টি-টোয়েন্টি খেলতে যাওয়ার কথা। 

এক সপ্তাহের মধ্যে তারা আসতে চায়। এই অভিজ্ঞতা ভবিষ্যতে আমাদের সাহায্য করতে পারে। চিন্তা করতে পারি যে লঙ্গার ভার্সনে আমরা পাকিস্তান যেতে পারি কিনা বা উচিত কি উচিত না। আমি এই মুহূর্তে কোনো সুযোগ দেখছি না (পাকিস্তানে খেলার)। এখন পর্যন্ত ক্রিকেটার এবং কোচিং স্টাফদের সঙ্গে কথা বলে যা বুঝলাম, তেমন কোনো সুযোগ নেই।'

নিজেদের নেয়া সিদ্ধান্তের কথা পাকিস্তান ক্রিকেট বোর্ডকেও (পিসিবি) জানিয়েছে বিসিবি। যদিও পুরো বিষয়ে এখনও চূড়ান্ত হয়নি কিছুই।

পাপন আরও বলেন, 'আপাতত আমাদের যে সূচি আছে, সেটাতে আমরা ওদের জবাব পাঠিয়েছি। আমরা বলেছি, আমরা টি-টোয়েন্টি খেলতে যাবো। চেষ্টা করছি, টি-টুয়েন্টি দল পাঠাতে। ওরা যদি রাজি হয় বা প্লেয়ার, কোচিং স্টাফ- ওরা যদি সবাই রাজি হয় এবং আমরা ওরকম একটা ভালো টিম যদি বানিয়ে পাঠাতে পারি তাহলে আমরা পাঠাব।
 
আরেকটি বিষয় হচ্ছে সরকারি ক্লিয়ারেন্স। প্রত্যেকটা জায়গা থেকে সরকারের ক্লিয়ারেন্স দরকার। আমরা একটা জায়গা থেকে পেয়েছি, কিন্তু অন্য জায়গা থেকে আমরা পেয়ে যাবো দুই-একদিনের মধ্যে। একবার সেটা পেয়ে গেলে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেবো।'

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ