আজকের শিরোনাম :

প্রথমার্ধে জার্মানিকে আটকে রাখলো দক্ষিণ কোরিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জুন ২০১৮, ২১:০১

ঢাকা, ২৭ জুন, এবিনিউজ : মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। দক্ষিণ কোরিয়ার কাছে এই ম্যাচে হোঁচট খাওয়রা অর্থই হলো এই বিশ্বকাপ থেকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানির বিদায়। এমন এক সমীকরণের ম্যাচে কাজান এরেনায় এশিয়ান দেশ দক্ষিণ কোরিয়ার জালে প্রথমার্ধে কোনো বলই জড়াতে পারেনি জার্মানি। একের পর এক আক্রমণে কোরিয়ানদের রক্ষণ ব্যস্ত রাখলেও একজন ভালো ফিনিশারের অভাবে গোল করতে ব্যর্থ জার্মানরা। উল্টো বেশ কয়েকবার কাউন্টার অ্যাটাকে গোল হজম করতে বসেছিল জার্মানি।

শুরু থেকেই দক্ষিণ কোরিয়ার গোলমুখে মুহূর্মুহু আক্রমণ। খেলার ৬ষ্ঠ মিনিটেই দারুণ এক আক্রমণ করে জার্মানি। মার্কো রেউসের ডান পায়ের শট বারের পাশ দিয়ে চলে যায় বাইরে। ১৪ মিনিটেই টনি ক্রুসের দারুণ এক ক্রস থেকে অসাধারণ হেড নেন স্যামি খেদিরা। কিন্তু দুভাগ্য জার্মানির। বল চলে যায় পোস্টের ওপর দিয়ে।

১৯ মিনিটে বক্সের সামনে ফ্রি কিক পেয়েছিল দক্ষিণ কোরিয়া। কিক নেন জাং উ ইয়ং। এতটাই বুদ্ধিদীপ্ত যে, মানবপ্রাচীর ভেদ করে বল চলে গেলো সোজা ম্যানুয়েল নুয়্যারের কাছে। বলের শট এতটাই তীব্র ছিল যে, নুয়্যার সেই বল ধরে রাখতে পারলে না। হাত ফসকে বের হয়ে যায়। সন হিউং মিন চেষ্টা করেন ফিরতি বলে পা লাগানোর। শেষ মুহূর্তে ঝাঁপিয়ে পড়ে নুয়্যার কোনোমতে বাঁচিয়ে দেন জার্মানিকে।

এক মিনিট পরই কর্ণার কিক থেকে ভেসে আসা বলে দারুণ এক শট নেন সন হিউং মিন। কিন্তু তার এই শটটি চলে যায় বারের ওপর দিয়ে। বেঁচে যায় জার্মানি

দক্ষিণ কোরিয়া একাদশ : জো হিউন উ (২৩) (গোলরক্ষক), লি ইয়ং (২), ইউন ইয়ুং সুন (৫), হং চুল (১৪), কিম ইয়ুং গুন (১৯), জ্যাং হিউন সু (২০), জাং উ ইয়ং (১৫), মুন সিওন-মিন (১৮), লি জায়ে-সুং (১৭), সন হিউং মিন (৭), কো জা সেউল (১৩)।

জার্মানি একাদশ : ম্যানুয়েল নুয়্যার (গোলরক্ষক) (১), হোনাস হেক্টর (৩), ম্যাটস হামেলস (৫), নিকলাস শুলে (১৫), জসুয়া কিমিচ (১৮), স্যামি খেদিরা (৬), টনি ক্রুস (৮), মেসুত ওজিল (১০), লিওন গোরেৎজা (১৪), টিমো ওয়ার্নার (৯), মার্কো রেউস (১১)।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ