আজকের শিরোনাম :

ওয়ালটন-ইমরুলের ব্যাটে চট্টগ্রামের আরেকটি জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০১৯, ১৭:২৮ | আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৯, ১৭:৩৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বিশেষ আসরে দিনের প্রথম ম্যাচে রংপুর রেঞ্জার্সকে ছয় উইকেটে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই জয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

ওপেনার নাঈম শেখের অসাধারণ ইনিংসে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে আট উইকেটে ১৫৭ রান করে রংপুর রেঞ্জার্স। জবাবে চ্যাডউইক ওয়ালটন এবং ইমরুল কায়েসের দায়িত্বশীল ব্যাটিংয়ে দশ বল হাতে রেখেই জয় পায় চ্যালেঞ্জার্স। আসরে নিজেদের প্রথম ম্যাচটিও এই দুজনের ইনিংসে জিতে চট্টগ্রাম।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই আগ্রাসী খেলতে থাকেন চট্টগ্রামের দুই ওপেনার আভিশকা ফারনান্দো ও চ্যাডউইক ওয়ালটন। উদ্বোধনী জুটিতে দুজন তোলেন ৬৮ রান।

তিনটি ছক্কা ও দুটি চারে ২৩ বলে ৩৭ রান করেন চ্যালেঞ্জার্সের লঙ্কান রিক্রুট ফারনান্দো। এরপর লুইস গ্রেগরির বলে নাঈম শেখকে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।

উইকেটে এসেই পরম নির্ভরতার সঙ্গে খেলতে থাকেন ইমরুল কায়েস। তার সঙ্গে ৪১ রানের জুটি গড়েন ওয়ালটন। চারটি চার ও তিনটি ছক্কায় ৩৪ বলে বরাবর ৫০ রান করে মোহাম্মদ নবির বলে বিদায় নেন ওয়ালটন।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদ ১৫ ও নাসির হোসেন ৩ রান করে বিদায় নেন। দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ইমরুল এবং বার্ল। তিনটি চার ও দুটি ছক্কায় ৩৩ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন ইমরুল। বার্ল করেন এক রান।

এর আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে রংপুর। সতর্ক শুরুর পরেও ফিরে যান রংপুরের ওপেনার মোহাম্মদ শেহজাদ। কেসরিক উইলিয়ামসের বলে বাউন্ডারি লাইনে রায়ান বার্লের দুর্দান্ত একটি ক্যাচে মাত্র নয় রানে ফিরে যেতে হয় তাঁকে।


তিনে নামা টম অ্যাবেলেও সুবিধা করতে পারেননি। ব্যক্তিগত দশ রানে বার্লের বলে ফিরে যান তিনি। যদিও ওপেনিংয়ে নেমে শুরু থেকেই আগ্রাসী খেলতে থাকেন নাঈম শেখ। ঝড়ো ব্যাটিংয়ে মাত্র ২৬ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি।  

নাঈমকে সঙ্গ দিতে ব্যর্থ হন জহুরুল হক। মাহমুদউল্লাহ রিয়াদের বলে মুক্তার আলীকে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। এরপর উইকেটে আসেন অধিনায়ক মোহাম্মদ নবি। ১২ বলে ২১ রান করে উইলিয়ামসের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি।

নবি ফেরার পরও লড়াই চালিয়ে যান নাঈম। কিন্তু সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ফিরে যান তিনিও। রুবেল হোসেনের বলে ফিরে যাওয়ার আগে ছয়টি চার ও তিনটি ছক্কায় ৫৪ বলে ৭৮ রান করেন তিনি।

নাঈমের পিছু পিছু প্যাভিলিয়নে ফেরেন লুইস গ্রেগরি (১১) এবং নাদিফ চৌধুরী (২)। শেষ দিকে তাসকিনের চার বলে ১১ রানের সুবাদে বড় সংগ্রহ করেছে রংপুর। চ্যালেঞ্জার্সের হয়ে দুটি করে উইকেট নেন কেসরিক উইলিয়ামস এবং রায়ান বার্ল।

সংক্ষিপ্ত স্কোরঃ
রংপুর রেঞ্জার্সঃ ১৫৭/৮ (২০ ওভার)
(নাঈম ৭৮, নবি ২১; বার্ল ২/৩০)
চট্টগ্রাম চ্যালেঞ্জার্সঃ ১৫৮/৪ (১৮.২ ওভার)
(ওয়ালটন ৫০, ইমরুল ৪৪*; গ্রেগরি ২/২৭)

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ