আজকের শিরোনাম :

আইপিএলের চূড়ান্ত তালিকায় ৫ বাংলাদেশি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০১৯, ১৩:১২

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন পাঁচ বাংলাদেশি ক্রিকেটার। এরমধ্যে মুশফিকুর রহিম, সাব্বির রহমান ও সাইফউদ্দিন প্রাথমিক তালিকায় না থাকলেও ফ্রাঞ্চাইজিদের অনুরোধে চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন।

আইপিএলের নিলামের প্রাথমিক তালিকায় ছিল ৯৭১ জন ক্রিকেটারের নাম। এ তালিকায় ছিল ছয় বাংলাদেশির নামও। এ ছয়জন নিলামের জন্য নিজেদের নাম নিবন্ধন করেছেন। এরা হলেন- তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। প্রাথমিক তালিকা থাকা বাংলাদেশের চারজন ক্রিকেটারই চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছেন। চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন কেবল মুস্তাফিজ ও মাহমুদউল্লাহ। এছাড়া প্রাথমিক তালিকার বাইরে থেকেও চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন মুশফিকুর রহিম, সাব্বির রহমান ও সাইফউদ্দিন।

তালিকাভুক্ত এ পাঁচ বাংলাদেশি ক্রিকেটারের মধ্যে আইপিএল খেলার অভিজ্ঞতা রয়েছে কেবল মুস্তাফিজুর রহমানের। এ টুর্নামেন্টে তিনি সানরাইজেস হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন। আর বাকি চারজনের নেই আইপিএল খেলার অভিজ্ঞতা। এ কারণে বাংলাদেশিদের মধ্যে মুস্তাফিজের ভিত্তিমূল্য সবচেয়ে বেশি। মুস্তাফিজের ভিত্তিমূল্য ১ কোটি রুপি। মাহমুদউল্লাহ ও মুশফিকের ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি। এছাড়া সাব্বির ও সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে নিলাম। চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া ৩৩২ জন ক্রিকেট উঠবে নিলামে। বিগত আসরগুলোতে আইপিএলের নিলাম ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হলেও এবারের আসরের নিলাম অনুষ্ঠিত হবে কলকাতায়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ