বিশাল জয়ে শুরু কুমিল্লার বঙ্গবন্ধু বিপিএল মিশন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০১৯, ০০:১২

বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় ম্যাচে রংপুর রেঞ্জার্সকে ১০৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে কুমিল্লা ওয়ারিয়র্স। প্রথমে ব্যাট করে রংপুরকে ১৭৪ রানের কঠিন লক্ষ্য দেয় কুমিল্লা। জবাবে ব্যাট করতে নেমে ১৪ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ৬৮ রান তোলে মোহাম্মদ নবীরা। এতে ১০৫ রানের জয় নিয়ে বিপিএলের মিশন শুরু করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের স্পন্সরকৃত দলটি।

এর আগে প্রথমে ব্যাট করে কুমিল্লার অধিনায়ক ধাসুন সানাকার ব্যাটিং ঝড়ে নির্ধারিত ওভারে ১৭৩ রান করে ওয়ারিয়র্সরা। এতে মোহাম্মদ নবীদের লক্ষ্য দাঁড়ায় ১৭৪ রান। জবাবে খেলতে নেমে শুরুটা মোটেও ভালো করতে পারেনি রংপুরের ওপেনাররা।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলে শেষ পর্যন্ত ১৪ ওভারে থামে রংপুরের ইনিংস। এতে প্রথম ম্যাচেই জয়ের দেখা পায় কুমিল্লা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় দলটি। ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফেরেন কুমিল্লার ওপেনার ইয়াসির আলি। এরপর সৌম্য ও রাজাপাকসে মিলে কিছুটা প্রতিরোধ গড়েন। ১৮ বলে ২৬ করে মুস্তাফিজের বলে আউট হন সৌম্য। সঙ্গী বিদায়ে বেশিক্ষণ টিকতে পারেননি রাজাপাকসেও। ১৩ বলে ১৫ করে সঞ্জিতের বলে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

এরপর ডেভিড মালান ও সাব্বির রহমান এগিয়ে নিতে থাকেন দলকে। তবে ২৫ রানে মালান আউট হওয়ার পরেই হালকা ধস নামে কুমিল্লার ইনিংসে। ৩ উইকেটে ৮৫ থেকে কুমিল্লা পা দেয় ৬ উইকেটে ৮৯-এ। এ সময় দেড়শ পার করা নিয়েই শঙ্কা দেখা দেয়।

এমন পরিস্থিতিতে দলের হাল ধরেন অধিনায়ক দাসুন শানাকা। একের পর এক বল আছড়ে ফেলতে থাকেন সীমানার ওপারে। একটি বল তো গ্র্যান্ড স্ট্যান্ড ছাড়িয়ে স্টেডিয়ামের বাইরেই পাঠিয়ে দেন তিনি। শানাকা ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় রংপুরের বোলিং লাইন আপ।

শেষ পর্যন্ত ৩১ বলে অপরাজিত ৭৫ রানের অনবদ্য ইনিংস খেলেন শানাকা। তার ইনিংসে চার ছিল মাত্র তিনটি, তবে ছক্কার মার ছিল নয়টি। মূলত এই ইনিংসের জোরেই ভালো স্কোর গড়তে পারে কুমিল্লা।

রংপুরের হয়ে বল হাতে দুটি করে উইকেট নিয়েছেন সঞ্জিত সাহা, মুস্তাফিজুর রহমান ও লুইস গ্রেগরি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ