আজকের শিরোনাম :

চ্যাম্পিয়ন্স লিগে রাতে মাঠে নামবে লিভারপুল-সালজবুর্গ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০১৯, ১১:৪০

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘ই’ গ্রুপে শেষ রাউন্ডের আগে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নাপোলি আর ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রেড বুল সালজবুর্গ।

তিনটি দলেরই আজ শেষ ষোলোতে জায়গা করে নেওয়ার সুযোগ আছে। আর সে লক্ষ্যে অস্ট্রিয়াতে সালজবুর্গের মাঠে স্বাগতিকদের মুখোমুখি হবে লিভারপুল। অন্য ম্যাচে নাপোলির মাঠে আতিথ্য নেবে গ্রুপের তলানিতে থাকা গেঙ্ক। আজ ড্র করলেই শেষ ষোলো নিশ্চিত হবে অলরেডদের। তবে জয়ের জন্য মুখিয়ে থাকবে সালজবুর্গও। কারণ এই ম্যাচ জিতলে লিভারপুলকে টপকে শেষ ষোলোতে জায়গা করে নিবে অস্ট্রিয়ান এই ক্লাবটি। অন্য ম্যাচে নাপোলি জিতলেই শেষ ষোলোতে জায়গা করে নেবে। আর যদি ড্র করে বা হেরে যায় তা হলে রেড বুল সালজবুর্গের হার কামনা করতে হবে ইতালিয়ান সমর্থকদের।

প্রতিযোগিতামূলক ম্যাচে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হবে লিভারপুল-সালজবুর্গ। এর আগে অক্টোবরে অ্যানফিল্ডে দেখা হয় দুই দলের। ম্যাচে এগিয়ে থেকেও ৪-৩ ব্যবধানে হেরে যায় সালজবুর্গ। তবে অ্যাওয়ে ম্যাচে অলরেডদের পরিসংখ্যান তাদের হয়ে কথা বলছে না। শেষ ১১ ম্যাচে মাত্র ২টি তে জয় পেয়েছে লিভারপুল। আর শেষ ৫ ম্যাচে তো হেরেছে ৪টিতে। এদিকে সালজবুর্গ ঘরের মাঠে শেষ ২০ ইউরোপিয়ান ম্যাচের ১৫টিতে জয় তুলে নিয়েছে। আর হেরেছে কেবল একটিতে। অলরেডদের জন্য আজ পরিসংখ্যানে চোখ না দিয়ে ম্যাচ জয়ের আশা করা উচিত। নতুবা চ্যাম্পিয়ন্স লিগের ডিফেন্ডিং শিরোপাধারী হয়েও গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হবে লিভারপুলকে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ