আজকের শিরোনাম :

প্রোটিয়া ক্রিকেটে ‘সংকটাপন্ন অবস্থা’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৯, ১৫:০১

বেশ কদিন আগে ১৩ দফার দাবি নিয়ে হঠাৎই ধর্মঘটের ডাক দিয়েছিল বাংলাদেশের ক্রিকেটাররা। খেলোয়াড়দের যাবতীয় সুযোগ-সুবিধা বাড়ানোর লক্ষ্যে সেই আন্দোলনে যোগ দেয় জাতীয় দল থেকে শুরু করে পেশাদার ক্রিকেটের সকল ক্রিকেটাররা। খেলোয়াড়দের দাবি-দাওয়া মেনে তাদের মাঠে পাঠাতেও সক্ষম হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

তবে সেই ঘটনা বিশ্ব ক্রীকেটাঙ্গনে বেশ ছাপ ফেলে দেয়। সাকিব-তামিমদের আন্দোলনের রেশ কাটতে না কাটতেই এবার আফ্রিকান ক্রিকেট বোর্ড (সিএসএস) নিয়ে দেখা দিয়েছে টানাপোড়েন। ক্রিকেটারদের সুযোগ-সুবিধার ঘাটতি ও ঘরোয়া ক্রিকেটের বাজে মান নিয়ে আগে থেকেই বিপাকে ছিল আফ্রিকার বোর্ডটি।

এবার আভ্যন্তরীণ বিষয়ে নড়েচড়ে বসেছে প্রোটিয়া ক্রিকেটাররা। এমনকি সমালোচনার তোপে গদি ছাড়তে বাধ্য হয়েছেন সাউথ আফ্রিকার বোর্ড চেয়ারপার্সন ইকবাল খান ও স্বাধীন পরিচালক শার্লি জিন।

এদিকে বিদায়বেলায় বোর্ডের প্রধান নির্বাহীর বিরুদ্ধে অভিযোগ করে রেখে যান শার্লি। পরে সিএসএস প্রধান নির্বাহী থাবাং মোরেকে বরখাস্ত করারই ঘোষণা দিয়ে দেয় দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড। এমন সংকটাপন্ন অবস্থায় প্রোটিয়া ক্রিকেটে বেশ প্রভাব পড়বে বলে বিশ্বাস করছেন ক্রিকেটবোদ্ধারা।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ