আজকের শিরোনাম :

ফন ডাইকের জোড়া গোলে লিভারপুলের জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০১৯, ১০:২৪

ভার্জিল ফন ডাইকের নৈপুণ্যে বিরতির আগেই দুই গোলে এগিয়ে যাওয়া লিভারপুল শেষ দিকে কিছুটা কোণঠাসা হয়ে পড়ল। দ্বিতীয়ার্ধে গোলরক্ষক আলিসন সরাসরি লাল কার্ড দেখার পরমুহূর্তে একটি গোল হজম করে বসে তারা। তবে বাকিটা সময় ব্যবধান ধরে রেখে মাঠ ছাড়ল ইয়ুর্গেন ক্লপের দল। শনিবার অ্যানফিল্ডে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে ২-১ গোলে জেতে স্বাগতিকরা। 

ম্যাচের ১৬ মিনিটে রবের্তো ফিরমিনোর শট দারুণ দক্ষতায় ফেরান ম্যাথিউ রায়ান। দুই মিনিট পর অবশ্য দলকে আর রক্ষা করতে পারেননি অ্যালবিয়ন গোলরক্ষক। ডি-বক্সের বাইরে থেকে উঁচু করে নেওয়া ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের ফ্রি-কিকে লাফিয়ে হেডে জাল খুঁজে নেন ফন ডাইক। এর পরপরই ভালো একটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন সাদিও মানে। ৬ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ডাচ ডিফেন্ডার ফন ডাইক। এবার অ্যালেকজান্ডার-আর্নল্ডের কর্নার কিকে মাথা ছুঁইয়ে লক্ষ্যভেদ করেন এ বছরের উয়েফা বর্ষসেরা এই ফুটবলার।

দুই গোল হজমের পর কিছুটা আক্রমণাত্মক ফুটবল খেলা অ্যালবিয়ন ৩৭তম মিনিটে ভালো একটি সুযোগ পেয়েছিল। ছোট ডি-বক্সের ভেতরে অরক্ষিত অবস্থায় আলিসনকে একা পেয়েছিলেন লুইস ডাঙ্ক। লক্ষ্যভ্রষ্ট শটে হতাশ করেন ইংলিশ ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধে অপরিকল্পিত ফুটবল খেলতে থাকা লিভারপুল বড় ধাক্কা খায় ৭৬তম মিনিটে। ডি-বক্সের বাইরে হাত দিয়ে বল ঠেকানোয় আলিসনকে লাল কার্ড দেখান রেফারি মার্টিন অ্যাটকিনসন। বদলি গোলরক্ষক আদ্রিয়ান নেমে কিছু বুঝে ওঠার আগেই হজম করেন গোল।

আলিসনের হ্যান্ডবলে পাওয়া ফ্রি-কিকে রেফারি বাঁশি বাজানোর সঙ্গে সঙ্গে নিচু শটে অপ্রস্তুত লিভারপুল রক্ষণকে ফাঁকি দেন ডাঙ্ক। বাকিটা সময়ে একজন বেশি নিয়ে একের পর এক আক্রমণ করলেও আর সাফল্যের দেখা পায়নি সফরকারীরা।

লিগে এ নিয়ে টানা ৩১ ম্যাচ অপরাজিত রইল পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দলটি। ২৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়নরা। শীর্ষ দুই দলের ব্যবধান ১১ পয়েন্ট। ১৪ ম্যাচে ১৩ জয় ও এক ড্রয়ে লিভারপুলের সংগ্রহ ৪০ পয়েন্ট।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ