আজকের শিরোনাম :

গাঙ্গুলি এতটা অমানবিক কিভাবে হলেন?

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০১৯, ১০:০৮

বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট দলের প্রধান সৌরভ গাঙ্গুলি। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন দায়িত্ব নিয়ে বেশ ভালোই উপভোগ করছেন তিনি। ভারতের সাবেক এই ব্যাটসম্যান বোর্ড প্রধান হিসেবে নিজের স্বভাবসুলভ কাজই করে যাচ্ছেন। কিন্তু পিন্স অফ কলকাতাকে নিয়ে এবার শুরু হয়েছে সমালোচনা। গাঙ্গুলির মানবিকতা নিয়ে প্রশ্ন এসেছে!

বোর্ডের সবচেয়ে অভিজ্ঞ ও বয়স্কদের চাকরিছাড়া করলেন গাঙ্গুলি! খটকা লাগলেও এমনটাই হয়েছে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

বিসিসিআই গত চার বছরে বিভিন্ন মামলা সামলাতে ২০ কোটি রুপি খরচ করেছে। অথচ এই একই বোর্ডের মৌসুমে ৬০ বছরে পা রাখা ক্রিকেট স্কোরারদের একরকম জোর করেই অবসরে পাঠিয়েছে। তাও আবার আনুষ্ঠানিক কোনো ঘোষণা না দিয়েই। চলতি মৌসুমে তাদেরকে কাজে না রেখে বিষয়টি কার্যকর করেছে বিসিসিআই।

বার্ডের সিদ্ধান্তকে ভারতের স্কোরাররা ঠিক মেনে নিতে পারছেন না। তাদের দাবি, অবসর পাঠানোর বিষয়টি বোর্ড অন্তত যথাযথ নিয়মে তাদের জানাতে পারত। এ নিয়ে গাঙ্গুলির কাছে লিখিত কাগজ জমা দিয়েছেন প্যানেলভুক্ত স্কোরাররা।

টাইমস অব ইন্ডিয়া সেখান থেকে একটি উদ্ধৃতি প্রকাশ করেছে, ‘এটাই তোমাদের চূড়ান্ত মৌসুম- এমন কিছু জানালে সেটা আরও ভালো হতো। স্কোরাররা এটা ভালো মনে মেনে নিতে পারত। কিন্তু তা না হয়ে খবরটি আঘাত হয়ে এসেছে।’

উল্লেখ্য, ক্রিকেটের ‘আনসাং হিরো’-  যারা ম্যাচের চুলচেরা সংখ্যা-তথ্য-উপাত্ত রাখেন তারাই স্কোরাররা। স্কোরারদের নিখুঁত কাজের ভিত্তিতেই পরে নানা রকম পরিসংখ্যান বের করা হয়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ