আজকের শিরোনাম :

৬ বলে ৫ উইকেট, বিস্ময়কর বোলিং করলেন মিথুন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০১৯, ০০:৩২

এক ওভারে হ্যাট্রিকসহ পাঁচ উইকেট শিকার করে চমক দেখালেন ভারতীয় বোলার অভিমন্যু মিথুন। ভারতের সৈয়দ মুশতাক আলী ট্রফির সেমিফাইনালে হরিয়ানার বিপক্ষে এ অবিশ্বাস্য কাণ্ড ঘটান কর্ণাটকের এ পেসার।

ঘরোয়া ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় বোলার হিসেবে টি-টুয়েন্টি ফরম্যাটে এক ওভারে পাঁচ উইকেট নিলেন তিনি। এর আগে ২০১৩ সালে বাংলাদেশি বোলার আল আমিন এক ওভারে পাঁচ উইকেট নিয়েছিলেন।

ইনিংসের শেষ ওভারে এমন অগ্নিঝরা বোলিং করেন মিথুন। বল হাতে নিয়ে প্রথম বলেই হরিয়ানার হিমাংশু রানাকে আউট করে উইকেট শিকারের এ উৎসব শুরু করেন মিথুন।

মিথুন হরিয়ানার ইনিংসের ২০তম ওভারের প্রথম বলে হিমাংশু রানাকে ফেরানোর পর দ্বিতীয় বলে আউট করেন রাহুল টেয়াটিয়াকে। রাহুল ক্যাচ তুলে দেন করুণ নায়ারের হাতে। এরপর কদমের ক্যাচ বানিয়ে সুমিত কুমারকে আউট করে হ্যাটট্রিক পূরণ করেন মিথুন। তার চতুর্থ বলে কৃষ্ণাপ্পা গৌতমের কাছে ক্যাচ দেন অমিত মিশ্র। এরপরের বলটি হয় ওয়াইড। পঞ্চম বলে আসে এক রান। এরপর ওভারের শেষ বলে জয়ন্ত যাদবকে আউট করে এক ওভারে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন মিথুন।

২০১১ সালে ভারতের জার্সিতে শেষবারের মতো মাঠে নামা মিথুন জাতীয় দলের হয়ে ৪টি টেস্ট ও পাঁচটি ওয়ানডে খেলেছেন। তবে ভারতের জার্সিতে নিজেকে প্রমাণ করতে পারেননি তিনি। টেস্টে ৯টি ও ওয়ানডেতে ৩টি উইকেট শিকার করতে পেরেছিলেন তিনি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ