আজকের শিরোনাম :

১০৬ রানেই গুটিয়ে গেলো বাংলাদেশের প্রথম ইনিংস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৯, ১৭:০৮ | আপডেট : ২২ নভেম্বর ২০১৯, ১৭:১৬

কলকাতা টেস্টে প্রথমে টসে জিতে ব্যাট করতে নেমে ভারতীয় পেসার তোপে ১০৬ রানেই থামলো বাংলাদেশের ইনিংস। লাল বলে ইশান্ত শর্মা ও উমেশ যাদবের পেস সুয়িংয়ে দিশেহারা হয়ে যায় বাংলাদেশ। ইশান্ত শর্মা একাই নিয়েছেন ৫টি উইকেট। বাংলাদেশের ব্যাটম্যানদের হয়ে সর্বোচ্চ ২৪ রান আসে লিটন দাসের ব্যাট থেকে।

টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতেই ফেরেন ইমরুল কায়েস। তার ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। এরপর মুমিনুল, মিঠুন এবং মুশফিক পর পর শূন্য রানে বিদায় নেন। মাহমুদুল্লাহর ব্যাট থেকে আসে মাত্র ৬ রান। ৬০ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়া বাংলাদেশের হয়ে প্রতিরোধ গড়ছিলেন লিটন দাস। ২৪ রানে তিনি বলের আঘাতে আহত হয়ে ফেরার পর নাইমের ব্যাট থেকে আসে ১৯। লিটনের পরিবর্তে মাঠে নামা মেহেদী মিরাজ করেন ৮। বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ১০৬ রানে।

প্রথম ইনিংসি মূলত নিজেদের করে নিয়েছেন ভারতীয় বোলারা। বল হাতে একাই পাঁচ উইকেট তুলে নিয়েছেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা। ১২ ওভার বল করে মাত্র ২২ রান দিয়ে তিনি তুলে নেন ইমরুল, মুশফিক, নাইম, এবাদত এবং মেহেদী মিরজাকে। এছাড়া ৭ ওভারে ২৯ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন উমেশ যাদভ। বাকি দুই উকেট নেন মোহাম্মদ শামি।

এবিএন/মমিন/জসিম 

এই বিভাগের আরো সংবাদ