আজকের শিরোনাম :

প্রথম সেশনে প্রাপ্তি ২ উইকেট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০১৯, ১২:৫৮

ইন্দোর টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করছে ভারত। দ্বিতীয় দিনের প্রথম সেশনে ২৮ ওভারে ২ উইকেট হারিয়ে ১০২ রান তুলেছে ভারত। লাঞ্চ বিরতির সময় ৫৪ ওভারে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৮৮ রান। স্বাগতিকরা এগিয়ে আছে ৩৮ রানে। মায়াঙ্ক আগারওয়াল ৯১ ও অজিঙ্কা রাহানে ৩৫ রানে অপরাজিত আছেন। চতুর্থ উইকেটে দুজনের অবিচ্ছিন্ন জুটির রান ৬৯।

এদিন নিজের পরপর দুই ওভারে চেতেশ্বর পুজারা ও বিরাট কোহলিকে ফেরান আবু জায়েদ রাহী। পূজারা আউট হয়েছেন ৫৪ রানে। অধিনায়ক কোহলি মেরেছেন ডাক।

প্রথম দিন পাওয়া জীবনে হাফসেঞ্চুরি করেন মায়াঙ্ক আগারওয়াল। দ্বিতীয় জীবন পেয়ে সেঞ্চুরির পথে ভারতীয় ওপেনার। ৪৭তম ওভারে মেহেদী হাসান মিরাজের বলে এলবিডব্লিউ হন মায়াঙ্ক আগারওয়াল। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান ৮২ রানে। আজিঙ্কা রাহানের সঙ্গে ৬৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে এরই মধ্যে লিড নিয়েছে স্বাগতিকরা। ৩৮ রানে এগিয়ে থেকে প্রথম সেশনের খেলা শেষ করে তারা।

আবু জায়েদ রাহীর টানা দুই ওভারে উইকেট হারানোর ধাক্কা কাটিয়ে ভারত প্রথম ইনিংসে লিড নিয়েছে। আগের দিন ৩২ রানে ইমরুল কায়েসের হাতে জীবন পাওয়া মায়াঙ্ক আগারওয়াল ফিফটি করেন ৯৮ বলে ৯টি চারে। আজিঙ্কা রাহানের সঙ্গে তার জুটিতে লিড পায় ভারত।

দিনের শুরুতে বড় দুটি উইকেট পেয়েছে বাংলাদেশ। চেতেশ্বর পূজারাকে ফিরিয়ে পরের ওভারে বিরাট কোহলিকেও নিজের শিকার বানান আবু জায়েদ রাহী। মাত্র দুই বল ক্রিজে খেলেছেন ভারতীয় অধিনায়ক। রানের খাতা না খুলে এলবিডব্লিউ হয়েছেন কোহলি। আম্পায়ার আউট না দিলেও মুমিনুল হক রিভিউ নেন এবং সফল হন।

দিনের দ্বিতীয় ওভারে ফিফটি করা চেতেশ্বর পূজারাকে থামালেন আবু জায়েদ রাহী। দ্বিতীয় উইকেটে মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ৯১ রানের জুটি গড়েন তিনি। ৭২ বলে ৯ চারে ৫৪ রান করে বদলি ফিল্ডার সাইফ হাসানের ক্যাচ হন পূজারা। মেহেদী হাসান মিরাজের বদলে ফিল্ডিং করতে নামেন সাইফ।

আগের দিন ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ মাত্র ১৫০ রানে অলআউট হয়। ইনিংস সেরা স্কোর ছিল মুশফিকুর রহিমের, ৪৩ রান। আর কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ