সকালে প্রথম টেস্টে মুখোমুখি বাংলাদেশ-ভারত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০১৯, ০৯:৩১ | আপডেট : ১৪ নভেম্বর ২০১৯, ০৯:৩৬

ভারতে বাংলাদেশের সফর শুরু হয়েছিল তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ দিয়ে। প্রথম ম্যাচেই দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারতকে হারিয়ে ধাক্কা দিয়েছিল টাইগাররা। কিন্তু পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় ভারত। তিন ম্যাচের সিরিজ ২-১ এ জিতে নেয় স্বাগতিকরা। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) থেকে শুরু হচ্ছে দুই ম্যাচে টেস্ট সিরিজ। এই সিরিজের প্রথম ম্যাচ হবে ইন্দোরে। বাংলাদেশ সময় সকাল ১০টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ যে ইন্দোরে প্রথম টেস্টটি খেলতে নামবে, এই ম্যাচ দিয়েই আবার টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলাও শুরু করে দেবে। শক্তিশালী ভারতকে হারাতে হলে ২০ উইকেট প্রয়োজন। বাংলাদেশের বোলারদের সে যোগ্যতা কি আছে?

ব্যাটিং ছাড়া বোলিংয়েও ভারতীয়রা এখন অনেক বেশি ভারসাম্যপূর্ণ দল। তাদের পেস দাপটে হিমশিম খেয়েছে দক্ষিণ আফ্রিকার মতো পেস নির্ভর দলও। বাংলাদেশের পেস দুর্বলতা এমনিতেই অজানা নয় কারও। তাই কঠিন পরীক্ষা অপেক্ষা করছে মুমিনুলদের জন্য।

তবে ভারতীয় পেসারদের সামলানো কঠিন নয় বলে জানিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। তার মতে প্রস্তুতিতে ঘাটতি না থাকায় চাপমুক্ত হয়ে খেলবে বাংলাদেশ। সাকিব-তামিম না থাকায় বাংলাদেশ দল সেরা একাদশ পাচ্ছে না। তবে অধিনায়ক মুমিনুল সতীর্থদের নিয়ে লড়ে যেতে চান।

এ দিকে, বাংলাদেশ ক্রিকেটারদের মধ্যে এক মুস্তাফিজকে নিয়েই যেন ভাবনায় আছেন ভারত ক্রিকেটাররা। ভারত অধিনায়ক বিরাট কোহলি যেমন টেস্ট সিরিজপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অনেক ভাল দল বলার সঙ্গে মুস্তাফিজকে নিয়েই বিশেষ ভাবনার কথা জানান।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ