আজকের শিরোনাম :

মোস্তাফিজ আমাদের জন্য হুমকি হবে : কোহলি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০১৯, ১৪:৫৩

আগামীকাল থেকে শুরু হবে বাংলাদেশ-ভারতের মধ্যে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। মধ্যপ্রদেশের ইন্দোরের হলকার স্টেডিয়ামে এই ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে বিরাট কোহলি মোস্তাফিজকে তাদের জন্য হুমকি হিসেবে দেখছেন বলে জানান।

কোহলি বলেন, ‘মোস্তাফিজ খুব ভালো একজন বোলার। সে লাল বলেও বেশ কিছু ম্যাচ খেলেছে। আমরা সাধারণত যাদের খেলি সব বাঁহাতি পেসারই তাদের চেয়ে আলাদা ধরনের বোলার। ওর দিকে বাড়তি মনোযোগ দিতে হবে। কারণ আমাদের দলে না থাকায় বাঁহাতি পেসার আমরা তেমন খেলি না। এমন না আমরা বাঁহাতি পেসে গুটিয়ে যাই তবে আমাদের এদের খেলাটা কঠিন মনে হয়। কারণ, আমরা নিয়মিত বাঁহাতি পেস খেলি না। সে আমাদের জন্য হুমকি হবে।’

তিনি বলেন, মোস্তাফিজ বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ হবে। সে অভিজ্ঞ বোলার। আইপিএলে খেলার জন্য ভারতীয় ব্যাটসম্যানদের সম্পর্কে জানে। তবে ওর বিপক্ষেও আমরা অনেক খেলেছি। আমার মনে হয়, মনোযোগ ও মনোসংযোগ হবে গুরুত্বপূর্ণ ব্যাপার।’ 

টি-টোয়েন্টি সিরিজে লাইন, লেংথ নিয়ে সংগ্রাম করেছেন মোস্তাফিজ। ইনিংসের শুরুতে, মাঝে কিংবা শেষে কোথাও নিজেকে মেলে ধরতে পারেননি। বোলিংয়ে এসে রান দিয়েছেন অনেক।

টেস্ট ক্রিকেটেও সময়টা ভালো যাচ্ছে না। শেষ ৩ টেস্ট মিলিয়ে নিয়েছেন কেবল দুই উইকেট। চলতি বছর নিউজিল্যান্ডের বিপক্ষে নিজের সবশেষ টেস্টে ১৪ ওভারে ৭৪ রান দিয়ে পান একটি উইকেট। চোটের জন্য খেলেননি আফগানিস্তানের বিপক্ষে দেশের সবশেষ টেস্টে। 

আগামীকাল বৃহস্পতিবার হলকার স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। বাংলাদেশ সময় সকাল ১০টায় ম্যাচটি শুরু হবে। আর দ্বিতীয় টেস্টটি হবে দিবারাত্রির, কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ