আজকের শিরোনাম :

মেসি-আগুয়েরো-মাচেরানোদের পাশে দাঁড়াতে অনুমতি চান ম্যারাডোনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুন ২০১৮, ২১:১০

ঢাকা, ২৪ জুন, এবিনিউজ : আইসল্যান্ডের সঙ্গে ড্র আর ক্রোয়েশিয়ার কাছে হেরে গ্রুপের তলানিতে এখন আর্জেন্টিনা। পরের পর্বে উঠতে হলে শেষ ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই আর্জেন্টিনার সামনে। হারলে বা ড্র করলেই বাদ- এমন সমীকরণ সামনে নিয়েই নাইজেরিয়ার বিপক্ষে শেষ ম্যাচে মাঠে নামবে মেসিরা।

পরপর দুই ম্যাচে পয়েন্ট খুইয়ে ইতোমধ্যেই বেশ চাপের মুখে পুরো আর্জেন্টাইন শিবির। শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে লজ্জাজনক ৩-০ গোলের হারে ফাটল ধরেছে দলের আত্মবিশ্বাসে। ক্রোয়েশিয়ার ফুটবলার আনতে রেবিক যখন প্রথমবার আর্জেন্টিনার জালে বল জড়িয়ে দেন, তখন দেখা গেছে ম্যারাডোনার চোখ অশ্রু ঝরছে। তিনি কেঁদে দিয়েছিলেন আর্জেন্টিনার হারে।

শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে জয়ই এখন বাঁচিয়ে দিতে পারে আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য। আগের দুই ম্যাচের বিপর্যয়ের ফলে দলের আত্মবিশ্বাসে যে ছিড় ধরেছে, তাতে শক্তি যোগাতে চান আজের্রন্টিনার বিশ্বকাপজয়ী কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। পাশে দাঁড়াতে চান মেসি-আগুয়েরো-মাচেরানোদের। আত্মবিশ্বাস ফিরিয়ে আনার জন্য তাদেরকে পরামর্শ দিতে চান। লিওনেল মেসিদের আত্মবিশ্বাস ফিরিয়ে আনার জন্য তাদের পাশে দাঁড়ানোর অনুমতি চান সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার।

নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের আগে আর্জেন্টিনা দল নিয়ে নিজের ভাবনা নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন ম্যারাডোনা। সেখানে তিনি দলের প্রতি তার ভালোবাসার উদাহরণ টেনে বলেন, ‘যখনই আমি দেশের জার্সি শরীরে চড়াতাম, তখন জানপ্রাণ দিয়ে খেলতাম। সিমিওনে, রেদেনদো, রুগেরি, ক্যানিজিয়া, ফিলল, লুক, গ্যালেগোর মত কিংবদন্তিরাও তাই করতো।’

মেসিদের সঙ্গে কথা বলতে চান ম্যারাডোনা। যোগাতে চান সাহস। দিতে চান পরামর্শ। সে জন্য অনুমতি চাইলেন তিনি। ম্যারাডোনা বলেন, ‘আমি চাই পুরো দলের সঙ্গে দেখা করতে, তাদের সঙ্গে কথা বলতে। যাতে আমি তাদের বোঝাতে পারি যে, জাতীয় দলের জার্সির মূল্যটা কি?’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ