বিশ্বকাপে এখনও শেষ ষোলর স্বপ্ন দেখছেন ম্যারাডোনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুন ২০১৮, ১৯:২৯

ঢাকা, ২৪ জুন, এবিনিউজ : বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে মাত্র ১ পয়েণ্ট নিয়ে একেবারে খাদের কিনারায় এখন অন্যতম ফেবারিট আর্জেন্টিনা। গ্রুপ পর্বে শেষ ম্যাচে নাইজেরিয়ার সাথে জয় তো চাই’ই, সঙ্গে চেয়ে থাকতে হবে গ্রুপের বাকি দুই দল ক্রোয়েশিয়া এবং আইসল্যান্ড ম্যাচের দিকেও।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নবাগত আইসল্যান্ডের সাথে ১-১ গোলে ড্র আর দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে লজ্জাজনকভাবে, ৩-০ গোলে বিধ্বস্ত হয় আর্জেন্টাইনরা। টানা দুই ম্যাচে বিপর্যয়ের পর চাপের মুখে এখন পুরো দল। সাথে জোর গুঞ্জন, আর্জেন্টিনা শিবিরের ড্রেসিং রুম নাকি আগের মত নেই। সৃষ্টি হয়েছে বিরোধ। তবে কি ২০০২ এর পর আবারও গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হবে দু’বারের বিশ্বজয়ীদের?

যদিও, আর্জেন্টিনাকে নিয়ে এখনও স্বপ্ন দেখছেন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। আশার প্রদীপ নিভু নিভু হলেও, ম্যারাডোনার স্বপ্ন সব বাধা পাড়ি দিয়ে পরবর্তী রাউন্ডে যাবে তার দেশ।

ভেনেজুয়েলার রেডিও স্টেশন টেলেস্টারকে দেওয়া সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেন, ‘আর্জেন্টিনা এখন যে অবস্থায় আছে, তার জন্য সত্যি খুব খারাপ লাগছে। তবে আমি তিক্ততা অনুভব করছি না। আমি জানি না, এটা এ সময়ের জন্য পরস্পরবিরোধী বিষয় কি-না। তবে আমি এখনও স্বপ্ন দেখছি যে, আর্জেন্টিনা পরের রাউন্ডে উঠবে। পরের রাউন্ডে যাওয়ার জন্য এখনও ছোট্ট একটি দরজা খোলা আছে। আমাদের সেই সুযোগের সদ্ব্যবহার এখন করতে হবে।’

২৬ জুন বাংলাদেশ সময় রাত ১২টায় বাঁচা মরার লড়াইয়ে নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ