ভারতের উদ্দেশ্যে আজ দেশ ছাড়বে বাংলাদেশ টেস্ট দল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০১৯, ০৯:২৮

প্রথমবারের মতো ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন আছে ভারতে। যেখানে তিনটি টি-টুয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা; এরই মধ্যে দুটি টি-টুয়েন্টি ম্যাচ শেষ হয়েছে- যেখানে ১-১ সমতায় ভারত-বাংলাদেশ। সিরিজের শেষ ম্যাচটি আগামী ১১ নভেম্বর। এরপরই শুরু হবে বাংলাদেশের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা। এই সিরিজকে সামনে রেখে শুক্রবার (৮ নভেম্বর) মুশফিকদের সঙ্গে যোগ দিচ্ছেন বাংলাদেশে থাকা টেস্ট স্কোয়াডের বাকি সদস্যরা।

অধিনায়ক মুমিনুলসহ নয়জন টেস্ট খেলতে ভারত সফরে যুক্ত হচ্ছেন। মুমিনুল ছাড়া বাকিরা হলেন- সাদমান ইসলাম, সাইফ হাসান, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন।

দলে সাইফ আছেন অভিষেকের অপেক্ষায়। ১৪ নভেম্বর ইন্দোরে প্রথম টেস্ট খেলবে টাইগাররা। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট কলকাতায়। প্রথম টেস্ট লাল বলে হলেও দ্বিতীয়টিতে গোলাপি বলে খেলবে বাংলাদেশ ও ভারত।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড : সাদমান ইসলাম, ইমরুল কায়েস, সাইফ হাসান, মুমিনল হক সৌরভ (অধিনায়ক), লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী এবং এবাদত হোসেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ