আজকের শিরোনাম :

দিল্লির বায়ু দূষণে খেলতে আমাদের সমস্যা নেই: রোহিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ নভেম্বর ২০১৯, ০০:৪৯

তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলতে বুধবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় ভারতে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। যেখানে রোববার (৩ নভেম্বর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (ফিরোজ শাহ কোটলা) ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলতে মাঠে নামবে বাংলাদেশ। কিন্তু চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে সেখানকার বায়ু দূষণ।

বায়ু দূষণের জন্য ম্যাচ অন্য কোথাও স্থানান্তরিত করার জন্য বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীকে চিঠি লিখেছিলেন দিল্লির পরিবেশবিদরা। কিন্তু আপত্তি কানে নেননি তিনি। সাফ জানিয়ে দেন, দিল্লি থেকে ভারত-বাংলাদেশ টি-টোয়েন্টি ম্যাচ সরানোর কোনো পরিকল্পনা নেই। ম্যাচ আয়োজন করতে তারা পুরোপুরি প্রস্তুত বলে জানিয়েছে দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনও।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মাও জানিয়েছেন বায়ু দূষণে তিনি কোনো সমস্যা দেখছেন না।

দিল্লি পৌঁছানোর পর তিনি বলেন, আমি দিল্লিতে এসেছি কেবল। বায়ু দূষণের মাত্রা বোঝার মতো সময় এখনও পাইনি। আমি যতটুকু জানি ম্যাচটি হবে ৩ নভেম্বর এবং যথারীতি এখানেই হবে। শ্রীলঙ্কার বিপক্ষে আমরা যখন এখানে টেস্ট খেলেছিলাম তখন খুব একটা সমস্যা হয়নি। আসলে সবাই ঠিক কোন বিষয়টি নিয়ে আলোচনা করছে আমি জানি না। তবে আমাদের কোনো সমস্যা নেই।

এদিকে আজ দিল্লির মাঠে অনুশীলন করেছে বাংলাদেশের ক্রিকেটাররা। সেখানে টাইগার উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাসকে মাস্ক পরে অনুশীলন করতে দেখা গেছে। ওই অনুশীলনে অবশ্য মুশফিকুর রহিম-মুস্তাফিজুর রহমানও ছিলেন। কিন্তু সংবাদ সংস্থ এএনআই জানায়, তারা মাস্ক ছাড়াই অনুশীলন করেছেন।

কিন্তু ইতোমধ্যেই লিটন দাসের মাস্ক পড়ে অনুশীলন করার ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তা দেখে আশঙ্কিত হয়েছেন অনেকে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ