আজকের শিরোনাম :

ক্রোয়েশিয়া সমর্থকের ওপর আর্জেন্টাইন সমর্থকদের হামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জুন ২০১৮, ১২:০৫

ঢাকা, ২৩ জুন, এবিনিউজ : ক্রোয়েশিয়ার কাছে ০-৩ গোলে হারের পর রাগ, ক্ষোভ, হতাশা, যন্ত্রণা সব কিছু মিলেমিশে যেন একাকার। প্রিয় দলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিচ্ছেন আর্জেন্টাইন সমর্থকরা নিজনিতে হারের পর ক্রোয়েশিয়ার এক সমর্থককে বেধড়ক পেটালেন আর্জেন্টাইন সমর্থকরা। যে দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, মারমুখী আর্জেন্টাইন সমর্থকদের হাত থেকে ক্রোয়েশিয়ান সমর্থককে বাঁচাতে অনেকেই এগিয়ে আসছেন। আহত সমর্থকটি মাটিতে পড়ে রয়েছেন। বেশ কিছু আর্জেন্টাইন সমর্থক আবার বাঁচাতে আসছেন ক্রোয়েশিয়ার সমর্থকটিকে। তবে একজন নারীর হস্তক্ষেপে শেষপর্যন্ত শান্ত হন আর্জেন্টাইন সমর্থকরা।

রাশিয়ার নিজনির এক পুলিস কর্মকর্তা জানিয়েছেন, ‘‌এটা একটা বিক্ষিপ্ত ঘটনা।’‌ ফিফা অবশ্য গোটা ঘটনায় বেশ বিরক্ত। ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা কোনোমতেই সমর্থকদের এই উগ্র আচরণ পছন্দ করে না। তা পরিষ্কার বলে দেওয়া হয়েছে। প্রথমে গুরুত্ব না দিলেও ফিফার কড়া মনোভাবের পর নড়েচড়ে বসে প্রশাসন। ৭ আর্জেন্টাইন সমর্থককে চিহ্নিত করা হয়েছে। যারা সেই মারামারিতে জড়িয়ে পড়েছিলেন।

উল্লেখ্য, বৃহস্পতিবারের ম্যাচে গ্যালারিতে অন্তত ১০৫০০ আর্জেন্টিনার সমর্থক ছিলেন। সেখানে ক্রোয়েশিয়ার সমর্থক ছিলেন মাত্র ৫০০০। বেশ কিছু সংবাদপত্র দাবি করেছে, ম্যাচ শেষের পর ক্ষিপ্ত আর্জেন্টাইন সমর্থকরা কোচ সাম্পাওলির দিকে থুতু ছুঁড়েছেন। তাকে উদ্দেশ্য করে বোতল ছোঁড়া হয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ