লিভারপুলের জয়রথ থামাল ম্যানইউ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯, ১১:০৫

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ১৮তম জয়ের লক্ষ্যে মাঠে নেমেছিল লিভারপুল। তবে হাইভোল্টেজ ম্যাচটিতে অলরেডদের জিততে দেয়নি ম্যানচেস্টার ইউনাইটেড। 

রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে। স্বাগতিকদের প্রথমার্ধে এগিয়ে নেন ফরোয়ার্ড মার্কাস র‌্যাশফোর্ড। দ্বিতীয়ার্ধে লিভারপুলকে সমতায় ফেরান অ্যাডাম লালানা।

ওল্ড ট্র্যাফোর্ডের মহারণে বড় হয়ে দেখা দিল স্নায়ু চাপ; বেশ ভোগালো দুদলের খেলোয়াড়দের। নিজেদের আগে সামলে নেওয়া ইউনাইটেড শুরুতে এগিয়ে ছিল আক্রমণে। তবে সংগ্রাম করছিল পরিষ্কার সুযোগ তৈরি করতে। আক্রমণত্রয়ীর বোঝাপড়ায় ঘাটতি ছিল স্পষ্ট। লিভারপুলের রক্ষণে গিয়ে খেই হারাতে থাকে বারবার।

চোট কাটিয়ে কিপার আলিসনের ফেরার ম্যাচে ছিটকে গেছেন স্ট্রাইকার মোহামেদ সালাহ। তার অভাব বেশ টের পেয়েছে লিভারপুল। তিন ডিফেন্ডার আর দুই হোল্ডিং মিডফিল্ডারে গড়া ইউনাইটেডের রক্ষণে ভীতি ছড়াতে পারেননি রবের্তো ফিরমিনো-সাদিও মানেরা।

৩৪তম মিনিটের প্রতি-আক্রমণে হঠাৎ সুযোগ এসে যায় ফিরমিনোর সামনে। মানের চমৎকার পাসে বল পেয়ে যান ফাঁকায়। একে নেন দুর্বল শট, তাও ছিল দাভিদ দে হেয়ার নাগালে। দুই মিনিট পর ইউনাইটেডকে এগিয়ে নেন র‌্যাশফোর্ড। নিজেদের অর্ধ থেকে বল পেয়ে দ্রুত এগিয়ে গিয়ে দুর্দান্ত বাঁকানো ক্রসে দারুণ অবদান রাখেন ড্যানিয়েল জেমস। দূরের পোস্টে বল পেয়ে বাকিটুকু সহজেই সারেন অরক্ষিত র‌্যাশফোর্ড।

আক্রমণের শুরুতে দিভোক ওরিগিকে ভিক্টর লিন্ডেলফ ফাউল করেছিলেন কিনা দেখতে ভিএআরের সাহায্য নেন রেফারি মার্টিন অ্যাটকিনসন। রিপ্লে দেখে ফাউল মনে হলেও গোলের বাঁশি বাজান রেফারি।     ৪৩তম মিনিটে জাল খুঁজে পান মানে। বল রিসিভ করার সময় এই ফরোয়ার্ডের হ্যান্ডবল হয়েছিল কি না দেখতে ভিএআরের সাহায্য নেন রেফারি। এবার তিনি বাতিল করেন গোল।  

৬৬তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শট লক্ষ্যে রাখতে পারেননি র‌্যাশফোর্ড। ৮৪তম মিনিটে প্রতি আক্রমণে সুযোগ পেয়ে যান ফ্রেদ। তার শট বার ঘেঁষে চলে যায় বাইরে। পরের মিনিটে ইউনাইটেডের বাজে ডিফেন্ডিংয়ের সুযোগ নিয়ে সমতা ফেরায় লিভারপুল। অ্যান্ডি রবার্টসনের ক্রসে অরক্ষিত লালানা জাল খুঁজে নেন। আড়াই বছরের মধ্যে দলের হয়ে এটাই তার প্রথম গোল! 

৯০তম মিনিটে অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনের বুলেট গতির শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। দুই মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে তার গড়ানো শট বার ঘেঁষে বাইরে চলে যায়।  

৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। ১৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ম্যানচেস্টার সিটি। সমান ১৭ পয়েন্ট নিয়ে তিন ও চারে আছে লেস্টার সিটি ও চেলসি। ১০ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে আছে ইউনাইটেড।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ